সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

৫০ হাজার এসএমএস দেওয়া সেই মেয়রপ্রার্থী পেলেন ২৩২৯ ভোট

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৬ জুন ২০২২, ০১:২০ পিএম

শেয়ার করুন:

৫০ হাজার এসএমএস দেওয়া সেই মেয়রপ্রার্থী পেলেন ২৩২৯ ভোট

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের টানা দুইবারের মেয়রকে হারিয়ে নতুন নগরপিতা হলেন আরফানুল হক রিফাত। নৌকা প্রতীকে নির্বাচন করে ৫০ হাজার ৩১০ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মনিরুল ইসলাম সাক্কু পেয়েছেন ৪৯ হাজার ৯৭৬ ভোট। সাক্কুর চেয়ে ৩৪৩ ভোট বেশি পেয়ে কুমিল্লা সিটির নতুন মেয়র নির্বাচিত হয়েছেন রিফাত। তৃতীয় স্থানে থাকা নিজাম উদ্দিন কায়সার ঘোড়া প্রতীকে পেয়েছেন ২৯ হাজার ৯৯ ভোট।

আলোচনায় এই তিন প্রার্থী যখন দিনরাত প্রচারণা চালিয়েও ভোটের ফলাফল নিয়ে শঙ্কায় ছিলেন তখন একজন মেয়রপ্রার্থী ছিলেন অনেকটা লোকচক্ষুর আড়ালে। কামরুল আহসান বাবুল নামের এই মেয়রপ্রার্থী ‘হরিণ’ মার্কা নিয়ে নির্বাচন করেন। 


বিজ্ঞাপন


কোনোদিন মাঠে ময়দানে প্রচারণায় না নেমে মোবাইলে মেসেজ পাঠিয়ে দায়িত্ব শেষ করা এই মেয়রপ্রার্থী পেয়েছেন ২৩২৯ ভোট। 

নির্বাচনের আগে তিনি ঢাকা মেইলকে বলেছেন, রবি এবং এয়ারটেল নম্বর থেকে ৫০ হাজার মানুষকে মেসেজ দিয়েছেন। যদিও কুমিল্লায় ভোটার রয়েছেন ২ লাখ ২৯ হাজারেরও বেশি। 

বুধবার (১৫ জুন) রাতে নির্বাচনের ফলাফল ঘোষণার পর দেখা গেছে, হরিণ প্রতীক নিয়ে তিনি ২ হাজার ৩২৯ ভোট পেয়েছেন। আরেক মেয়রপ্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী পেয়েছেন ৩ হাজার ৪০ ভোট। 

কামরুল আহসান বাবুল কুমিল্লার নাগরিক ফোরামের সভাপতি। সাবেক আওয়ামী লীগ নেতাও ছিলেন। আবাসান ব্যবসায়ী বাবুল মেয়রপদে নির্বাচন করলেও শহরের কোথাও এই প্রার্থীর পোস্টারের দেখা মেলেনি ভোটের দিনও। তিনি কোথাও নির্ধারিত সময়ের মধ্যে প্রচার চালিয়েছেন এমন খবরও মিলেনি। 


বিজ্ঞাপন


যদিও এই প্রার্থীর দাবি ছিলো, মূল শহরে নজরে না পড়লেও শহর থেকে বাইরের কিছু এলাকায় তার পোস্টার লাগিয়েছেন। তবে যেসব এলাকার কথা তিনি বলেছেন সেসব এলাকায় হাতেগোনা কিছু পোস্টার চোখে পড়েছে। যা একজন কাউন্সিলর প্রার্থীর থেকেও সংখ্যায় অনেক কম ছিলো।

ভোটের ফলাফল নিয়ে প্রতিক্রিয়া জানতে একাধিকবার ফোন করলেও কামরুল আহসান বাবুল কল রিসিভ করেননি।

বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর