সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইভিএম বুথে ম্যাজিস্ট্রেটকে ঢুকতে বাধা, বাকবিতণ্ডা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জুন ২০২২, ০৩:৫৫ পিএম

শেয়ার করুন:

ইভিএম বুথে ম্যাজিস্ট্রেটকে ঢুকতে বাধা, বাকবিতণ্ডা

কুমিল্লা সিটি করপোরেশনের একটি ভোটকেন্দ্রের বুথে ম্যাজিস্ট্রেটকে ঢুকতে না দেওয়ার অভিযোগ ওঠেছে প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে। এ নিয়ে তাদের মধ্যে বেশি কিছুক্ষণ বাকবিতণ্ডাও হয়।

সূত্র জানায়, কুমিল্লা সিটি করপোরেশনের ১৯ নম্বর ওয়ার্ডের নেউরা আমিনুল ইসলাম হাইস্কুল ভোটকেন্দ্রে কয়েকজন ভোটার অভিযোগ করেন, ভোটকেন্দ্রে ব্যবহৃত ইভিএমে শুধু নৌকা প্রতীক দেখাচ্ছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার (১৫ জুন) বিকেল ৩টার দিকে ওই ভোটকেন্দ্র পরিদর্শনে যান নির্বাচনে দায়িত্বরত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ওমর ফারুক। তিনি গোপন কক্ষ পরির্দশন করতে চাইলে তাকে বাধা দেন প্রিজাইডিং অফিসার নাজমুল আমিন। এ নিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়।


বিজ্ঞাপন


জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, ভোটারদের অভিযোগ যাচাই করতেই এসেছি। কিন্তু আমি ভোটকেন্দ্রে ঢুকে ইভিএম কীভাবে কাজ করছে তা দেখতে চাইলে প্রিসাইডিং অফিসার আমাকে বাধা দেন। আমাকে অবিলম্বে চলে যেতে বলা হয়।

কেন্দ্রের প্রিজাইডিং অফিসার নাজমুল আমিন বলেন, ম্যাজিস্ট্রেট ভোটকেন্দ্রের গোপন কক্ষে ঢুকতে চেয়েছিলেন। আমি ম্যাজিস্ট্রেট স্যারকে বলেছিলাম যে, আপনি গোপন কক্ষে প্রবেশ করতে পারবেন না। এটা বৈধ নয়। এ বিষয়ে আমি আপনাকে অনুমতি দিতে পারি না। এ নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে। আশা করছি সমাধান হবে।

তিনি আরও দাবি করেন, মেশিনগুলো ঠিক আছে এবং প্রযুক্তি দল পরীক্ষা করে কোনো সমস্যা পায়নি।

এসএএস/কারই/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর