সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

২৭ কেন্দ্রের ফলাফলে রিফাত ১৬৬৭৪, সাক্কু ১৪২৬৪

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জুন ২০২২, ০৫:০৭ পিএম

শেয়ার করুন:

২৭ কেন্দ্রের ফলাফলে রিফাত ১৬৬৭৪, সাক্কু ১৪২৬৪

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শেষে চলছে গণনা। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৭টি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। বেসরকারিভাবে ঘোষিত এই ফলাফলে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত পেয়েছেন ১৬ হাজার ৬৭৪ ভোট। আর সাবেক মেয়র ও স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু পেয়েছেন ১৪ হাজার ২৬৪ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রার্থী নিজাম ‍উদ্দিন কায়সার পেয়েছেন ছয় হাজার ৬৯৩ ভোট।

বুধবার (১৫ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। সব কেন্দ্রেই ভোটগ্রহণ হয়েছে ইভিএমে। এখন চলছে গণনা। রাতের মধ্যেই জানা যাবে কে হচ্ছেন কুমিল্লা সিটির পরবর্তী নগর পিতা।


বিজ্ঞাপন


গত ফেব্রুয়ারিতে দায়িত্ব গ্রহণের পর বর্তমান নির্বাচন কমিশনের অধীনে এটাই প্রথম নির্বাচন। কুমিল্লা সিটির পাশাপাশি বুধবার দেশের আরও বেশ কয়েকটি পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এবারের নির্বাচনে ভোটগ্রহণ অপেক্ষাকৃত শান্তিপূর্ণ ও নিরুত্তাপ ছিল। ভোটগ্রহণ চলাকালে কোথাও বড় কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোটগ্রহণে ধীরগতি ছাড়াও ইভিএম নিয়ে কিছু অভিযোগ ছিল প্রার্থী ও তাদের সমর্থকদের। তবে বড়ধরনের কোনো অভিযোগ ওঠেনি।

comilla

কুমিল্লা সিটি নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের আগ্রহ ছিল দেখার মতো। বৃষ্টি বাধা উপেক্ষা করেই সকাল থেকেই লাইনে দাঁড়ান তারা। ইভিএমে ভোট দিয়ে অনেকে সন্তুোষ প্রকাশ করেন।


বিজ্ঞাপন


কুমিল্লা সিটির নির্বাচনে মেয়র পদে পাঁচজন অংশ নিলেও আলোচনায় আছেন তিনজন। আলোচিত তিন প্রার্থীই জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন। ভোটের পরিবেশ নিয়েও বড় কোনো অভিযোগ কেউ করেননি কেউ।

কুমিল্লা সিটিতে ২৭টি ওয়ার্ডে ভোটার রয়েছে ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। এদের মধ্যে ১ লাখ ১৭ হাজার ৯২ জন নারী এবং ১ লাখ ১২ হাজার ৮২৬ জন পুরুষ। ট্রান্সজেন্ডার ভোটার রয়েছেন দুজন।

vote

দুটি পৌরসভাকে একীভূত করে ২০১১ সালে কুমিল্লা সিটি করপোরেশন গঠন করে সরকার। এরপর ২০১২ ও ২০১৭ সালে দুবার নির্বাচন হয়। দুটি নির্বাচনেই জয় পান মনিরুল হক সাক্কু। এবারও তিনি প্রার্থী হয়েছেন, তবে দল ভোট বর্জন করায় তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়াই করছেন।

সাক্কুর প্রধান প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আরফানুল হক রিফাত। স্বেচ্ছাসেবক দলের আরেক নেতা নিজামউদ্দিন কায়সারও আছেন ভোটের মাঠে। এছাড়া আরও দুইজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করলেও তারা ভোটের মাঠে তেমন আলোচনায় নেই।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর