সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

এমন নির্বাচন আগে দেখেনি কুমিল্লাবাসী

কাজী রফিক
প্রকাশিত: ১৫ জুন ২০২২, ০৯:০৩ পিএম

শেয়ার করুন:

এমন নির্বাচন আগে দেখেনি কুমিল্লাবাসী

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে বিকাল ৪টায়। দিনভর ভোটে তেমন কোনো উত্তেজনা ছিল না। কিছু অভিযোগ ছাড়া সুষ্ঠুভাবে শেষ হয়েছে নির্বাচন। শান্তিপূর্ণভাবে শেষ হওয়া এমন নির্বাচন এর আগে দেখেনি কুমিল্লাবাসী।

নগরীর কান্দিরপাড় এলাকার ইজিবাইক চালক নাহিদ হোসেন ঢাকা মেইলকে বলেন, 'সুন্দর ইলেকশন হইছে। এর আগে এমন ইলেকশন দেখি নাই। কোনো মারামারি নাই। কোনো ঝামেলা হয় নাই।'


বিজ্ঞাপন


সহিংসতামুক্ত নির্বাচনের কারণে খুশি প্রকাশ করে রাণী দিঘির পাড় এলাকার বাসিন্দা সিরাজুল ইসলাম বলেন, 'আমরা এমন নির্বাচন আগে দেখিনি। খুবই শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। এবার ভাল নেতৃত্ব আশা করি।'

দিনভর ভোটকে কেন্দ্র করে বা ভোট শেষে জয়-পরাজয়কে কেন্দ্র করেও সেভাবে কোনো সংঘাতে জড়াতে দেখা যায়নি নগরবাসীকে।

ELECTIONঢাকা মেইলের সঙ্গে আলাপকালে স্থানীয় বাসিন্দা হিসেবে শান্তিপূর্ণ নির্বাচন হওয়ায় খুশি প্রকাশ করেছেন কুমিল্লা জেনারেল হাসপাতাল ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরতরা।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের কর্মকর্তা রঞ্জিত চন্দ্র দাস ঢাকা মেইলকে জানান, আজ সকাল থেকে নির্বাচন কেন্দ্রীক কোনো সহিংসতায় আহত কোনো রোগি তাদের হাসপাতালে আসেননি।


বিজ্ঞাপন


তবে বিকাল সাড়ে ৫টায় নগরির নূরপুর থেকে আহত  এক ব্যক্তি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে এসে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আহত ওই ব্যক্তির নাম রিফাত (২৫)। 

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, রিফাত নির্বাচনী সহিংসতায় নয়, তিনি আহত হয়েছেন ভোট কেন্দ্রের সামনে অবস্থান করার বিজিবির লাঠিচার্জে। 

এদিকে কুমিল্লা জেলারেল হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. মো. রাসেল খান ঢাকা মেইলকে বলেন, 'আজ সারাদিনে আমাদের এখানে নির্বাচন সংক্রান্ত কোনো ঘটনায় আহত কেউ আসেনি।'

ELECTION-2আজ অনুষ্ঠিত হয়েছে কুসিকের তৃতীয় নির্বাচন। আলোচিত এই ভোটযুদ্ধে মেয়র পদে লড়েছেন পাঁচজন। তবে তাদের মধ্যে আলোচনায় সিটি করপোরেশনটির দুইবারের মেয়র বিএনপি থেকে বহিষ্কৃত (সদ্য পদত্যাগী) মনিরুল হক সাক্কু ও আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত। 

করপোরেশনের ২৭ ওয়ার্ডে মোট ১০৮ জন কাউন্সিলর, ৩৬ জন সংরক্ষিত আসনের কাউন্সিলর ও পাঁচজন মেয়র প্রার্থী লড়েছেন। আর পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে সিটির মোট ১০৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট দেন ভোটাররা।

কুসিক নির্বাচনে এবার ভোটার সংখ্যা দুই লাখ ২৯ হাজার ৯২০ জন। এর মধ্যে দুইজন তৃতীয় লিঙ্গের ভোটার।

কারই/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর