সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

দুপুর গড়াতেই কেন্দ্র ফাঁকা, ভোটারের অপেক্ষা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ জুন ২০২২, ০৩:৪২ পিএম

শেয়ার করুন:

দুপুর গড়াতেই কেন্দ্র ফাঁকা, ভোটারের অপেক্ষা
ভোটারের অপেক্ষায় দায়িত্বরত কর্মীরা। ছবি: ঢাকা মেইল

শান্তিপূর্ণভাবে চলছে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ভোটগ্রহণ। বুধবার (১৫ জুন) সকাল থেকে উৎসাহের সঙ্গে দীর্ঘ লাইন দিয়ে ভোট দিতে দেখা গেলেও দুপুর গড়াতেই বেশির ভাগ কেন্দ্র ফাঁকা হয়ে যায়। ভোটগ্রহণ কর্মীরা ভোটারের অপেক্ষায় অলস সময় কাটাচ্ছেন।

নগরীর মডার্ন স্কুল, রিয়াজ উদ্দিন স্কুল ও ফরিদা বিদ্যানিকেতনসহ বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে এই চিত্র দেখা গেছে।


বিজ্ঞাপন


এসব কেন্দ্র ঘুরে দেখা যায়, সকাল থেকে প্রথম এক ঘণ্টায় ভোটার উপস্থিতি ভালো ছিল। তবে আধ ঘণ্টা বৃষ্টিপাতে এতে ছেদ পড়ে। অনেক ভোটার কেন্দ্রে আসতে পারেনি। অনেককে বৃষ্টিকে ভিজে লাইন ছেড়ে যেতেও দেখা গেছে।

বেলা ১০টার পর কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি পুনরায় বাড়তে থাকে। এসময় নারী কেন্দ্রগুলোতে বেশি উপস্থিতি লক্ষ্য করা গেছে। কিন্তু বেলা ১২টা থেকে ১টার মধ্যে ভোটকেন্দ্র মোটামুটি ফাঁকা হয়ে যায়। বেশিরভাগ ভোট কেন্দ্রে এই চিত্র দেখা গেছে।  

vote1

এ বিষয়ে ফরিদা বিদ্যানিকেতনের প্রিজাইডিং অফিসার জহিরুল ইসলাম ঢাকা মেইলকে জানান, তার কেন্দ্রে মোট ভোটার এক হাজার ৭৩৪ জন। এর মধ্যে ১২টা পর্যন্ত ২৯৮টি ভোট পড়েছে। দুপুরের পর থেকেই কেন্দ্র প্রায় ফাঁকা। তবে শেষ বিকেলে বিশেষ করে নারী কেন্দ্রগুলোতে উপস্থিতি বাড়বে বলে আশা প্রকাশ করেছেন তিনি।


বিজ্ঞাপন


এদিকে কেন্দ্র ভোটার উপস্থিতি না থাকলেও কেন্দ্রর বাইরে মেয়র ও কাউন্সিলর সমর্থকরা অবস্থান করছেন। তাদের নানা স্লোগান দিয়ে নিজেদের উপস্থিতি জানান দিতে দেখা গেছে। তাদের অনেককে অযথা জটলা করায় জরিমানা ও শাস্তিও দেওয়া হয়েছে।

এর আগে সকাল আটটায় একযোগে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। নির্বাচনে মেয়র পদে আলোচনায় থাকা তিন প্রার্থী সকালে নিজ নিজ কেন্দ্রে ভোট দিয়েছেন। ভোটদান শেষে প্রত্যেকে বিজয়ের চিহ্ন প্রদর্শন করে নিজের বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বলে জানিয়েছেন।

vote3

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, কুমিল্লা সিটি করপোরেশন ২৭টি ওয়ার্ডে বিভক্ত। এতে মোট ভোটার সংখ্যা দুই লাখ ২৯ হাজার ৯২০। নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২ এবং পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬ জন। তৃতীয় লিঙ্গের ভোটার দুজন। মোট ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোট হবে। ভোট কেন্দ্রগুলোর মধ্যে ৮৯টি অতিঝুঁকিপূর্ণ, ৯টি ঝুঁকিপূর্ণ ও সাতটি সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এখানে দুই লাখ ২৯ হাজার ৯২০ জন (পুরুষ এক লাখ ১২ হাজার ৮২৬; নারী এক লাখ ১৭ হাজার ৯২ এবং হিজড়া ২)। নির্বাচনে মোট  সাধারণ ওয়ার্ড ২৭টি এবং ৯টি সংরক্ষিত। মোট ১০৫টি ভোটকেন্দ্রের ৬৪০টি ভোট কক্ষে হচ্ছে ভোটগ্রহণ।

এমএইচ/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর