শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

গাজীপুরে ফল ঘোষণায় মধ্যরাত, কেন্দ্র বেশির ‘অজুহাত’ ইসির!

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৭ মে ২০২৩, ০৯:২০ এএম

শেয়ার করুন:

গাজীপুরে ফল ঘোষণায় মধ্যরাত, কেন্দ্র বেশির ‘অজুহাত’ ইসির!

দেশের সবচেয়ে বড় সিটি করপোরেশন গাজীপুর। সদ্য সমাপ্ত এই সিটি করপোরেশন নির্বাচনে তেমন কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি। ভোটের পরেও সব প্রার্থী ফলাফল মেনে নেওয়ায় কোনো সমস্যা হয়নি। কিন্তু ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করার পরও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে সবশেষ ফলাফল মধ্যরাতে ঘোষণা দেওয়া নিয়ে সমালোচনা করেছেন অনেকে। তবে কেন্দ্র থেকে ফলাফল আসার পর তা মিলিয়ে দেখায় সময় লেগেছে। পাশাপাশি বিলম্বের জন্য এখানে বেশি কেন্দ্রের কথাও উল্লেখ করছেন নির্বাচন কমিশনের দায়িত্বশীল কর্মকর্তারা।

ভোট বিলম্ব নিয়ে গাজীপুরে সরেজমিনে নির্বাচন পর্যবেক্ষণ করা নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেছেন, একটি সংসদীয় আসনে দেড়শ থেকে সর্বোচ্চ দুইশ ভোটকেন্দ্র থাকে। সেখানে গাজীপুরে ছিল ৪৮০টি ভোটকেন্দ্র।
 
গাজীপুরে সবশেষ কেন্দ্রের ফলাফল ঘোষণা হয় আনুমানিক রাত দেড়টা। বিষয়টি অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে লেখালেখি করেছেন।


বিজ্ঞাপন


ফল ঘোষণায় বিলম্ব হওয়ার বিষয়ে জানতে চাইলে ইসির অতিরিক্ত সচিব বলেন, কেন্দ্র থেকে যেভাবে এসেছে সেগুলো কম্পাইল করে ঘোষণা করা হয়েছে। আপনারা কী বলতে চাচ্ছেন, বসে বসে ম্যানুপুলেশন করেছে?

election

তিনি আরও বলেন, গাজীপুর সিটিতে ৪৮০টি ভোটকেন্দ্র। ফল এলে সেটি চেক না করে তো ঘোষণা করবে না। ফল এলে এন্ট্রি করে তারপর ঘোষণা করা হয়েছে। ফল ঘোষণা তো একইভাবে করা হয়েছে। কখনও তো স্লো হয়নি।

ফল নিয়ে সন্দেহের কোনো অবকাশ নেই বলেও জানান তিনি।


বিজ্ঞাপন


আর গাজীপুরের রিটার্নিং কর্মকর্তার দেওয়া তথ্য অনুযায়ী, বিজয়ী জায়েদা খাতুন টেবিল ঘড়ি প্রতীকে পেয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার আজমত উল্লা খান পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট।

নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী গণফ্রন্টের প্রার্থী আতিকুল ইসলাম মাছ মার্কা প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৯৭৪ ভোট, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এম এম নিয়াজ উদ্দিন লাঙল প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৩৬২ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী গাজী আতাউর রহমান হাতপাখা প্রতীকে পেয়েছেন ৪৫ হাজার ৩৫২ ভোট, জাকের পার্টির প্রার্থী মো. রাজু আহাম্মেদ গোলাপ ফুল প্রতীকে পেয়েছেন ৭ হাজার ২০৬ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো. হারুন-অর-রশীদ ঘোড়া প্রতীকে পেয়েছেন ২ হাজার ৪২৬ ভোট, স্বতন্ত্র প্রার্থী সরকার শাহনূর ইসলাম হাতি মার্কায় পেয়েছেন ২৩ হাজার ২৬৫ ভোট।

বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর