বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

নৌকার বিজয় হয়েছে: জয় পেয়ে জাহাঙ্গীর আলম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ মে ২০২৩, ০১:৫১ এএম

শেয়ার করুন:

নৌকার বিজয় হয়েছে: জয় পেয়ে জাহাঙ্গীর আলম
ছবি: সংগৃহীত।

হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষমেশ গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী জায়েদা খাতুন। ১৬ হাজার ১৯৭ ভোটে নৌকা প্রতীকের প্রার্থী আজমত উল্লা খানকে হারিয়ে জয় পেয়েছেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা। বৃহস্পতিবার (২৫ মে) রাত ১টা ৩২ মিনিটে রিটার্নিং কর্মকর্তা ফল ঘোষণার পরপরই গণমাধ্যম কর্মীদের তাৎক্ষণিক প্রক্রিয়া জানিয়েছেন জাহাঙ্গীর আলম।

সাবেক এই মেয়র সাংবাদিকদের বলেন, নির্বাচনে নৌকার বিজয় হয়েছে, ব্যক্তি হেরেছে। কারও নাম উল্লেখ করতে চাই না, তবে নৌকার বিরুদ্ধে নয়, ব্যক্তির বিরুদ্ধে জিতেছি।


বিজ্ঞাপন


নৌকা প্রতীকের প্রার্থী আজমত উল্লাকে নিয়ে এক প্রশ্নের জবাবে জাহাঙ্গীর আলম বলেন, উনি সিনিয়র মানুষ, আমরা উনার কাছে যাব। পরামর্শ নেব। গাজীপুরের সবাই আমরা ভাই ভাই। আমি সবার সহযোগিতা কামনা করছি।Gazipurগাজীপুরের সাবেক এই মেয়র বলেন, আমি ভুল করে থাকলে আমাকে মাফ করে দেবেন। আমার মা বলেছেন সবাইকে নিয়ে গাজীপুরের উন্নয়ন করবেন, প্রধানমন্ত্রী আমাদের গার্ডিয়েন। আমি সবার সহযোগিতা কামনা করছি।

এর আগে বৃহস্পতিবার রাত ১টা ৩২ মিনিটের দিকে গাজীপুর জেলা পরিষদ ভবনের বঙ্গতাজ মিলনায়তনে নির্বাচনের ‘ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র’ থেকে এই ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

ফলাফলে টেবিল ঘড়ি প্রতীক নিয়ে জাহাঙ্গীরের মা জায়েদা খাতুন পেয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪টি ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ও আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আজমত উল্লা পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট। এই হিসেবে ১৬ হাজার ১৯৭ ভোটে জয় পেয়েছে টেবিল ঘড়ি।

Electionবৃহস্পতিবার সকাল ৮টা থেকে গাজীপুর সিটির ৪৮০টি কেন্দ্রে একযোগে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়। দেশের বৃহত্তম এই সিটিতে এবারই প্রথম ইভিএমে হওয়া এই ভোটগ্রহণ একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। সবমিলিয়ে কোনোপ্রকার অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই ভোটগ্রহণ শেষে শুরু হয় ভোট গণনা।Gazipurএদিকে, আনুষ্ঠানিকভাবে ভোটগ্রহণ শেষ হওয়ার পর সার্বিক বিষয়ে সন্তোষ প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগারগাঁওয়ের নির্বাচন ভবনের নিয়ন্ত্রণ কক্ষে বসে সিইসিসহ কমিশনের সদস্যরা সকাল থেকেই সিসি ক্যামেরার মাধ্যমে ভোটের পরিস্থিতি সরাসরি পর্যবেক্ষণ করেন। পরে বিকেল সাড়ে ৫টায় প্রতিক্রিয়া জানাতে সাংবাদিকদের মুখোমুখি হন চার নির্বাচন কমিশনার।


বিজ্ঞাপন


ওই সময় গাজীপুর সিটি নির্বাচনে আনুমানিক ৫০ শতাংশ ভোট পড়েছে জানিয়ে ইসি আলমগীর বলেছিলেন, ‘আমাদের পক্ষ থেকে আইনশৃঙ্খলা বাহিনী, নির্বাচন কমিশনের কর্মকর্তা, পর্যবেক্ষক টিম ও গণমাধ্যমের কাছ থেকে যে খবর পেয়েছি, সেটি হচ্ছে গাজীপুর সিটি নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। যেসব প্রার্থীরা নির্বাচনে অংশগ্রহণ করেছেন তারা সবাই বলেছেন নির্বাচন ব্যবস্থায় তারা অত্যন্ত সন্তুষ্ট। নির্বাচনে যে ফলই আসুক না কেন তারা সবাই মেনে নেবেন।’

Electionউল্লেখ্য, দেশের বৃহত্তম এই সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ৩৩৩ জন প্রার্থী। এরমধ্যে মেয়র পদে আটজন ছাড়াও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন এবং মহিলা ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন। এছাড়াও বিপরীত লিঙ্গের (হিজড়া) ভোটার ১৮ জন।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর