বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

গাজীপুরে ভোট পড়ার হার ৫০ শতাংশের কম হবে না: ইসি আলমগীর

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৫ মে ২০২৩, ০৭:২৩ পিএম

শেয়ার করুন:

গাজীপুরে ভোট পড়ার হার ৫০ শতাংশের কম হবে না: ইসি আলমগীর

সদ্য সমাপ্ত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের কেন্দ্রভিত্তিক ফলাফল আসতে শুরু করেছে। নির্বাচন কমিশনের আশা সার্বিকভাবে ভোট পড়ার হার ৫০ শতাংশের কম হবে না।

বৃহস্পতিবার (২৫ মে) নির্বাচন কমিশন ভবনে ভোটগ্রহণের নির্ধারিত সময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার মো. আলমগীর একথা বলেন।


বিজ্ঞাপন


কত শতাংশ ভোট কাস্ট হয়েছে বলে আশা করেন- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আশা করছি ৫০ শতাংশের কম হবে না। তবে মোট হিসাব করলে সঠিক তথ্যটা পাওয়া যাবে। অনেকে নির্ধারিত সময়ে কেন্দ্রে আসলেও ভোট শেষ করতে পারেননি। তাই সময় শেষেও ভোটগ্রহণ করা হচ্ছে। 

গাজীপুর সিটি নির্বাচনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। তাদের মধ্যে পাঁচ লাখ ৯২ হাজার ৭৬২ জন পুরুষ ও পাঁচ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন নারী এবং ১৮ জন রয়েছে হিজড়া ভোটার।

এ সিটিতে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। মোট ভোটকেন্দ্র ৪৮০ ও মোট ভোট কক্ষ ছিল ৩ হাজার ৪৯৭টি।

এসময় সুষ্ঠু নির্বাচন না হলে জড়িতদের ভিসা না দেওয়ার যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে ইসি আলমগীর বলেন, বিদেশি রাষ্ট্র নিয়ে কোনো মন্তব্য নেই। এটা নির্বাচন কমিশনের কোনো ইস্যু না। রাষ্ট্র-রাষ্ট্র বুঝবে। 


বিজ্ঞাপন


এ নিয়ে নির্বাচন কমিশন কোনো চাপ অনুভব করছে কিনা- জানতে চাইলে তিনি বলেন, এ ব্যাপারে আমরা কিছু বলতে চাই না। 

এক দেশের নির্বাচন নিয়ে অন্যদেশের এমন ভিসা নীতি কিভাবে দেখছেন এমন প্রশ্নের উত্তরেও কিছু বলতে অপারগতা প্রকাশ করেন ইসি আলমগীর।

বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর