মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘অনেক কেন্দ্রে ১০ শতাংশ ভোটও কাস্ট হয়নি’

খলিলুর রহমান, কাজী রফিক
প্রকাশিত: ২৫ মে ২০২৩, ০১:১৪ পিএম

শেয়ার করুন:

‘অনেক কেন্দ্রে ১০ শতাংশ ভোটও কাস্ট হয়নি’

সকাল থেকে নিরবচ্ছিন্নভাবে চলছে গাজীপুর সিটি করপোরেশনের ভোটগ্রহণ। এদিন সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে দুপুর ১২টা পর্যন্ত অনেক কেন্দ্রে ১০ শতাংশেরও কম ভোট কাস্ট হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসাররা।

বৃহস্পতিবার (২৫ মে) গাজীপুর সিটি করপোরেশনের বিভিন্ন কেন্দ্র ঘুরে এবং প্রিজাইডিং অফিসারের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।


বিজ্ঞাপন


দুপুর ১২টায় ১০ শতাংশ ভোটও কাস্ট হয়নি এমন একটি কেন্দ্র ১৫ নম্বর ওয়ার্ডের শহীদ বৃত্তি স্মৃতি বিদ্যালয়। এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুল কাদের ঢাকা মেইলকে বলেন, আমার এই কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৯২ জন। এখন পর্যন্ত ৮ শতাংশ কাস্ট হয়েছে। 

ভোগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে গিয়ে দেখা গেছে, এখানেও ভোটারের উপস্থিতি অনেক কম। এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আশেক মোহাম্মদ ঢাকা মেইলকে বলেন, আমার কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৩০ জন। সকাল সোয়া ১১টা পর্যন্ত ২৫৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। সেই হিসাবে ৮ দশমিক ৫১ শতাংশ ভোট কাস্ট হয়েছে। 

সকাল সাড়ে ১০টায় উম্মুল কুরা হিফজ মাদরাসা ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুল লতিফ ঢাকা মেইলকে বলেন, এই কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৬১১ জন। এর মধ্যে ৩১২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

৪০ নম্বর ভোগড়া মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ইদ্রজিৎ কুমার সরকার ঢাকা মেইলকে বলেন, আমার ভোট কেন্দ্রে ৩ হাজার ৬৮৬ জন। সকাল পৌনে ১০টা পর্যন্ত ১৩৪ ভোট কাস্ট হয়েছে। যা মোট ভোটের ৩ দশমিক ৬ শতাংশ।


বিজ্ঞাপন


ভোট কম পড়ার কারণ হিসেবে প্রিজাইডিং অফিসাররা জানান, সকাল থেকে ভোটার উপস্থিতি অনেক কম। যারা ভোট দিতে এসেছেন তাদের ভোটও ধীরগতিতে হচ্ছে।

কেআর/ কারই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর