শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বিজয়ী হওয়ার ঘোষণায় জাহাঙ্গীর সমর্থকদের বাঁধভাঙা উল্লাস

খলিলুর রহমান
প্রকাশিত: ২৬ মে ২০২৩, ০২:৩২ এএম

শেয়ার করুন:

বিজয়ী হওয়ার ঘোষণায় জাহাঙ্গীর সমর্থকদের বাঁধভাঙা উল্লাস

গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনের ফলাফল ঘোষণার কয়েক ঘণ্টা আগ থেকেই সাবেক মেয়র জাহাঙ্গীর আলম ও স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনের সমর্থকরা বাঁধভাঙা উল্লাস শুরু করেন। আগে থেকেই ভোটের ব্যবধানে এগিয়ে থাকায় এমন উল্লাস থাকলেও আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হয় বৃহস্পতিবার (২৫ মে) দিবাগত রাত দেড়টার দিকে।

এরপর যেন জাহাঙ্গীর সমর্থকদের উল্লাস বেড়ে যায় কয়েক গুণ। বিভিন্ন স্লোগানে উত্তাল হয়ে উঠে গাজীপুর জেলা পরিষদ ভবন এলাকা। পরে তাৎক্ষণিক প্রক্রিয়ায় গণমাধ্যম কর্মীদের জাহাঙ্গীর আলম বলেন, নির্বাচনে নৌকার বিজয় হয়েছে, ব্যক্তি হেরেছে। কারও নাম উল্লেখ করতে চাই না, তবে নৌকার বিরুদ্ধে নয়, ব্যক্তির বিরুদ্ধে জিতেছি।


বিজ্ঞাপন


Electionগাজীপুরের সাবেক এই মেয়র বলেন, আমি ভুল করে থাকলে আমাকে মাফ করে দেবেন। আমার মা বলেছেন সবাইকে নিয়ে গাজীপুরের উন্নয়ন করবেন, প্রধানমন্ত্রী আমাদের গার্ডিয়েন। আমি সবার সহযোগিতা কামনা করছি।

এর আগে রাত দেড়টার দিকে বঙ্গতাজ পৌর অডিটোরিয়ামের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে নির্বাচনের ফল ঘোষণা করেন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

ঘোষিত ফলাফল অনুযায়ী টেবিল ঘড়ি প্রতীক নিয়ে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা ও স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন পেয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. আজমত উল্লা খান পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট।

Electionবৃহস্পতিবার সকাল ৮টা থেকে দেশের বৃহত্তম এই সিটি নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। পরে প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এরপর শুরু হয় ভোট গণনা।


বিজ্ঞাপন


তবে মাঝখানে ভোট গণনায় বিলম্ব হওয়ায় সন্ধ্যা সোয়া ৭টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র ও স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনের ছেলে জাহাঙ্গীর আলম বঙ্গতাজ পৌর অডিটোরিয়ামের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে এসে উপস্থিত হন। ওই সময় তার মাকে হারানোর চক্রান্ত হচ্ছে- এমন অভিযোগ করেন তিনি। পরে রিটার্নিং কর্মকর্তার ফল ঘোষণার অপেক্ষা করতে থাকেন। এরপর টানা কয়েক ঘণ্টা ভোট গণনা শেষে এক এক করে ফল ঘোষণা করা হয়।

Electionউল্লেখ্য, দেশের বৃহত্তম এই সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ৩৩৩ জন প্রার্থী। এরমধ্যে মেয়র পদে আটজন ছাড়াও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন এবং মহিলা ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন। এছাড়াও বিপরীত লিঙ্গের (হিজড়া) ভোটার ১৮ জন।

কেআর/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর