মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভোটের পরিবেশ নিয়ে যা বললেন জাহাঙ্গীরের মা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ মে ২০২৩, ১০:৫৩ এএম

শেয়ার করুন:

ভোটের পরিবেশ নিয়ে যা বললেন জাহাঙ্গীরের মা

গাজীপুরে সিটি করপোরেশনে নির্বাচন নিয়ে কোনো অভিযোগে নেই বলে জানিয়েছেন স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন। তবে ইভিএমে ধীরগতিতে ভোট হচ্ছে জানিয়ে কিছুটা অসন্তোষ প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ১০টার পর কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীরকে সঙ্গে নিয়ে ভোট দেওয়ার পর তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


এক প্রশ্নের জবাবে জায়েদা খাতুন বলেন, ‘সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট নিয়ে এখন পর্যন্ত আমার কোনো অভিযোগ নেই। নির্বাচন সুষ্ঠুভাবেই পরিচালিত হচ্ছে বলে মনে হচ্ছে।’

জয়ের বিষয়ে কতটা আশাবাদী এমন প্রশ্নের উত্তরে এই স্বতন্ত্র মেয়র প্রার্থী বলেন, ‘এখন পর্যন্ত যেভাবে নির্বাচন প্রক্রিয়া চলমান রয়েছে, এতে আমি জয়ের ব্যাপারে আশাবাদী।’ শেষ পর্যন্ত নির্বাচনে থাকার প্রতিশ্রুতিও দেন তিনি।

ঢাকার লাগোয়া দেশের সবচেয়ে বড় সিটি করপোরেশনটিতে নতুন জনপ্রতিনিধি বেছে নিতে বৃহস্পতিবার সকাল থেকে ভোট দিচ্ছেন পৌনে ১২ লাখের বেশি ভোটার। নগরীর ৫৭টি ওয়ার্ডের ৪৮০টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়েছে।

জায়েদার ছেলে জাহাঙ্গীর আলম ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের টিকেটে এই সিটির মেয়র নির্বাচিত হয়েছিলেন। পরে বিতর্কিত বক্তব্যের জন্য দলীয় পদের সঙ্গে মেয়র পদও হারান।


বিজ্ঞাপন


ভোটের আগে আগে দল তাকে ক্ষমা করলেও মনোনয়ন দেয়নি। দলের সিদ্ধান্তের বিপক্ষে প্রার্থী হতে গিয়ে দ্বিতীয় দফায় আওয়ামী লীগ থেকে তিনি বহিষ্কার হয়েছেন। ঋণ খেলাপি প্রতিষ্ঠানের জামিনদার হওয়ায় জাহাঙ্গীরের মনোনয়নপত্রও বাতিল হয়ে গেছে। তবে মাকে প্রার্থী করার যে কৌশল তিনি নিয়েছিলেন, সেটা টিকে গেছে।

সিটি করপোরেশনের মেয়র পদের জন্য ভোটের রাজনীতিতে পা রাখা জায়েদা খাতুনের নির্বাচনী প্রচার দেখভাল করছেন তার ছেলে জাহাঙ্গীরই।

ডিএইচডি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর