শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

৭২ ঘণ্টার মধ্যে আনন্দ মিছিল নয়: জিএমপির উপপুলিশ কমিশনার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ মে ২০২৩, ০২:০৭ এএম

শেয়ার করুন:

৭২ ঘণ্টার মধ্যে আনন্দ মিছিল নয়: জিএমপির উপপুলিশ কমিশনার

ভোটের ফল ঘোষণার ৭২ ঘণ্টার মধ্যে কোনো ধরণের মিছিল বা আনন্দ মিছিল করা যাবে না জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) গোয়েন্দা বিভাগের উপপুলিশ কমিশনার ইব্রাহিম খান।

বৃহস্পতিবার (২৫ মে) দিবাগত রাত ১টা ৩২ মিনিটে গাজীপুরের বঙ্গতাজ মিলনায়তনে ভোটের ফল ঘোষণা করা হয়। এর ঠিক আগে তিনি এই ঘোষণা দেন। সেই সঙ্গে বিষয়টি প্রতিপালনে বিজয়ীদের দৃষ্টি আকর্ষণ করেন গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।


বিজ্ঞাপন


এরপরই রাত ১টা ৩২ মিনিটে আনুষ্ঠানিকভাবে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ফল ঘোষণা করা হয়।

>> আরও পড়ুন: নৌকার বিজয় হয়েছে, ব্যক্তি হেরেছে: জয় পেয়ে জাহাঙ্গীর আলম

রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম জানান, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোট পরেছে ৪৮ দশমিক ৭৫ শতাংশ। ভোটের মাঠে হাড্ডাহাড্ডি লড়াইয়ে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা ও টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী জায়েদা খাতুন। সিটির মোট ৪৮০টি কেন্দ্রে লড়ে ২ লাখ ৩৮ হাজার ৯৩৪টি ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন তিনি।

আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ও আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আজমত উল্লা পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট। এই হিসেবে ১৬ হাজার ১৯৭ ভোটে জয় পেয়েছে টেবিল ঘড়ি।


বিজ্ঞাপন


Gazipur
আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণার পর উল্লাসে মেতে উঠেন টেবিল ঘড়ি প্রতীকের সমর্থকরা। ছবি: সংগৃহীত

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে গাজীপুর সিটির ৪৮০টি কেন্দ্রে একযোগে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়। দেশের বৃহত্তম এই সিটিতে এবারই প্রথম ইভিএমে হওয়া এই ভোটগ্রহণ একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। সবমিলিয়ে কোনোপ্রকার অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই ভোটগ্রহণ শেষে শুরু হয় ভোট গণনা।

>> আরও পড়ুন: শেষ পর্যন্ত জাহাঙ্গীরেরই জয়

দেশের বৃহত্তম এই সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ৩৩৩ জন প্রার্থী। এরমধ্যে মেয়র পদে আটজন ছাড়াও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন এবং মহিলা ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন। এছাড়াও বিপরীত লিঙ্গের (হিজড়া) ভোটার ১৮ জন।

কারই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর