শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

গাজীপুর সিটি নির্বাচন: কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ভোটের উপকরণ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ মে ২০২৩, ০৩:৩৮ পিএম

শেয়ার করুন:

গাজীপুর সিটি নির্বাচন: কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ভোটের উপকরণ

গাজীপুর সিটি করপোরেশনের ভোট গ্রহণের জন্য কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠাতে শুরু করেছে নির্বাচন কমিশন।

আগামীকাল বৃহস্পতিবার (২৪ মে) ভোট নেওয়ার কথা রয়েছে। ভোটের প্রস্তুতি হিসেবে বুধবার দুপুর থেকেই কেন্দ্রগুলোতে নির্বাচনি সরঞ্জাম পাঠাচ্ছে কমিশন। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ইভিএমসহ অন্য সরঞ্জামগুলো কেন্দ্রে নিয়ে যাচ্ছেন নিরাপত্তা বাহিনীর সদস্য ও নির্বাচনে দায়িত্বপ্রাপ্তরা। দুপুর থেকে গাজীপুর মহানগরের পাঁচটি আঞ্চলিক কেন্দ্র থেকে প্রতিটি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে।


বিজ্ঞাপন


জানা যায়, গাজীপুর সিটির ধীরাশ্রম জিকে হাই স্কুল অ্যান্ড কলেজ থেকে ১২০টি কেন্দ্রের, চান্দনা হাই স্কুল অ্যান্ড কলেজ থেকে ১১৫টি কেন্দ্রের, দারুস সালাম মাদরাসা থেকে ৫৮টি কেন্দ্রের, আজিম উদ্দিন স্কুল অ্যান্ড কলেজ থেকে ৬৮টি কেন্দ্রের এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ১১৯টি কেন্দ্রের নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হচ্ছে।

এর আগে সকালে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলামের সভাপতিত্বে এক প্রেস ব্রিফিংয়ে রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম বলেন, নির্বাচন উপলক্ষ্যে পাঁচ স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। নির্বাচনে যেসব কেন্দ্র অতি গুরুত্বপূর্ণ সেসব কেন্দ্রে অধিক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার অফিস সূত্রে জানা গেছে, নির্বাচন সুষ্ঠু ও অবাধ করতে ৫৭টি ওয়ার্ডে ৫৭ জন ম্যাজিস্ট্রেটসহ মোট ৭৪ জন ম্যাজিস্ট্রেট এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া র‍্যাবের ৩০টি টিম এবং ২০ প্লাটুন বিজিবিসহ মোট প্রায় ১৩ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নির্বাচনে দায়িত্ব পালন করবেন।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর