শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

মেয়র প্রার্থীরা কে কোথায় ভোট দেবেন?

কাজী রফিক
প্রকাশিত: ২৪ মে ২০২৩, ১১:০৩ পিএম

শেয়ার করুন:

মেয়র প্রার্থীরা কে কোথায় ভোট দেবেন?

রাত পোহালেই গাজীপুর সিটি করপোরেশনের ভোট। দেশের বৃহত্তম এই সিটির নির্বাচনকে কেন্দ্র করে এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সেই সঙ্গে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ভোটের সরঞ্জাম। আগামীকাল বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা দেশের সবচেয়ে বড় এই সিটি করপোরেশনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তবে সিটি নির্বাচনের প্রথম ঘণ্টাতেই নিজেদের ভোট দিতে চান নির্বাচনে অংশ নেওয়া মেয়র প্রার্থীরা। এরমধ্যে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীকে অংশ নেওয়া আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. আজমত উল্লা খান টঙ্গীর দারুস সালাম মাদরাসার কেন্দ্রে সকালে নিজের ভোট দেবেন বলে জানা গেছে।


বিজ্ঞাপন


এছাড়া করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম ও তার মা জায়েদা খাতুন কানাইয়া স্কুলের কেন্দ্রে ভোট দেবেন।

এদিকে, লাঙ্গল প্রতীকের জাতীয় পার্টির এম এম নিয়াজ উদ্দিন টঙ্গী কলেজ রোড নিউ ব্লুন স্কুল, হাতপাখা প্রতীকের ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী গাজী আতাউর রহমান টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন অ্যান্ড কলেজ কেন্দ্রে নিজ নিজ ভোটাধিকার প্রয়োগ করবেন।

অন্যদিকে, স্বতন্ত্র প্রার্থী সরকার শাহনূর ইসলাম রনি হাতি প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন। তিনি আগামীকাল টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার হাসপাতাল কেন্দ্রে ভোট দেবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, আগামীকাল বৃহস্পতিবার (২৫ মে) গাজীপুর সিটির ৪৮০টি ভোটকেন্দ্রে ইভিএমে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে ৮ জন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৭ জন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


বিজ্ঞাপন


৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন এবং মহিলা ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন। এছাড়াও বিপরীত লিঙ্গের (হিজড়া) ভোটার আছেন ১৮ জন।

এদিকে, নিবার্চনকে ঘিরে ইতোমধ্যেই সব ধরনের প্রস্তুতি প্রায় সম্পন্ন করা হয়েছে। এরই মধ্যে কেন্দ্রে কেন্দ্রে ভোটের উপকরণও পাঠানো হয়েছে। সেই সঙ্গে নির্বাচনে প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার ও এজেন্টদের প্রশিক্ষণও সম্পন্ন হয়েছে। পাশাপাশি গতকাল মঙ্গলবার মধ্যরাত থেকে মোটরসাইকেল এবং আজ বুধবার (২৪ মে) রাত থেকে গাজীপুর সিটিতে ভারী যান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

কারই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর