শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ব্যবধান বাড়ছে টেবিল ঘড়ি-নৌকার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ মে ২০২৩, ০৭:৫৮ পিএম

শেয়ার করুন:

ব্যবধান বাড়ছে টেবিল ঘড়ি-নৌকার

কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই শেষ হয়েছে গাজীপুর সিটি করপোরেশনের ভোটগ্রহণ। এখন চলছে ভোট গণনা। মোট ৪৮০টি কেন্দ্রের মধ্যে ইতোমধ্যেই বেসরকারিভাবে ১০৬টি কেন্দ্রের ভোট গণনা শেষ হয়েছে। বৃহস্পতিবার (২৫ মে) রাত পৌনে ৮টা পর্যন্ত প্রাপ্ত এই ১০৬ কেন্দ্রের ফল অনুযায়ী ৯ হাজার ৩৮০ ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা ও টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী জায়েদা খাতুন।

সিটির মোট ৪৮০টি কেন্দ্রের মধ্যে বেসরকারিভাবে ঘোষিত ১০৬টি কেন্দ্রে টেবিল ঘড়ি প্রতীকে ভোট পড়েছে ৫৪ হাজার ৩৭৬টি। এছাড়া ৪৪ হাজার ৯৯৬ ভোট পেয়ে জায়েদা খাতুনের নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আজমত উল্লা।


বিজ্ঞাপন


বৃহস্পতিবার (২৫ মে) রাত পৌনে ৮টা নাগাদ ১০৬ কেন্দ্রের এই ফলাফল জানা গেছে।

Electionএর আগে একই দিন সকাল ৮টা থেকে গাজীপুর সিটির ৪৮০টি কেন্দ্রে একযোগে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়। যা একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। এরপর শুরু হয় ভোট গণনা।

ইতোমধ্যেই ভোটগ্রহণের বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন নির্বাচন কমিশনার আলমগীর হোসেন। তিনি বলেছেন, ‘আমাদের পক্ষ থেকে আইনশৃঙ্খলা বাহিনী, নির্বাচন কমিশনের কর্মকর্তা, পর্যবেক্ষক টিম ও গণমাধ্যমের কাছ থেকে যে খবর পেয়েছি, সেটি হচ্ছে গাজীপুর সিটি নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। যেসব প্রার্থীরা নির্বাচনে অংশগ্রহণ করেছেন তারা সবাই বলেছেন নির্বাচন ব্যবস্থায় তারা অত্যন্ত সন্তুষ্ট। নির্বাচনে যে ফলই আসুক না কেন তারা সবাই মেনে নেবেন।’

Electionদেশের বৃহত্তম এই সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ৩৩৩ জন প্রার্থী। এরমধ্যে মেয়র পদে আটজন ছাড়াও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।


বিজ্ঞাপন


৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন এবং মহিলা ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন। এছাড়াও বিপরীত লিঙ্গের (হিজড়া) ভোটার আছেন ১৮ জন।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর