রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

ভোটগ্রহণ সম্পন্ন, ফলের অপেক্ষায় সবাই

খলিলুর রহমান, কাজী রফিক
প্রকাশিত: ২৫ মে ২০২৩, ০৪:০০ পিএম

শেয়ার করুন:

ভোটগ্রহণ সম্পন্ন, ফলের অপেক্ষায় সবাই

কোনোপ্রকার অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই দেশের বৃহত্তম গাজীপুর সিটি করপোরেশনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এখন চলছে ভোট গণনা।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টায় একযোগে সিটির ৪৮০টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। গাজীপুরে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) অনুষ্ঠিত হওয়া এই ভোটগ্রহণ একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত।


বিজ্ঞাপন


Electionবিকেল ৪টার দিকে টঙ্গী এলাকার বেশ কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের সমর্থকরা ভিড় করছেন কেন্দ্রের বাইরে। সবাই অধীর আগ্রহে ফলাফলের অপেক্ষা করছেন।

মিজানুর রহমান নামে এক নৌকা সমর্থক ঢাকা মেইলকে বলেন, সকাল থেকে ভোটাররা আমাদের কেন্দ্রে এসে ভোট দিয়েছেন। এখন রেজাল্টের অপেক্ষা করছি। ইনশাআল্লাহ, জয় নিয়েই বাসায় ফিরব।

Electionএকই চিত্র দেখা গেছে মেধা বিকাশ আইডিয়াল স্কুল ও গাজীপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে। নির্বাচনে অংশ নেওয়া মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সমর্থকরা কেন্দ্রের বাইরে অবস্থান করছেন। সবারও ভাষ্য- রেজাল্ট নিয়েই বাসায় ফিরবেন।

এ বিষয়ে মেধা বিকাশ আইডিয়াল স্কুল ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোহাম্মদ শাহরিয়ার হোসেন ঢাকা মেইলকে বলেন, সকাল থেকে আমার কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।


বিজ্ঞাপন


Electionতবে গাজীপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোহাম্মদ রুবেল মিয়া ঢাকা মেইলকে বলেন, আমার কেন্দ্রে সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে। তবে মাঝে মধ্যে ইভিএম মেশিনের সমস্যা হয়েছিল। পরে সঙ্গে সঙ্গেই তার সমাধান করা হয়েছে। এছাড়া কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

Electionএদিকে, সিটি করপোরেশনের ৫৪ নম্বর ওয়ার্ডের ব্লর্সম পাবলিক স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. ইউনুস আলী ঢাকা মেইলকে জানিয়েছেন, তার কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এই কেন্দ্রে মোট ১ হাজার ৭৭৭ জন ভোটার ছিল যারমধ্যে বিকেল ৪টা পর্যন্ত ৫৫০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

Electionবৃহস্পতিবার গাজীপুর সিটির ৪৮০টি ভোটকেন্দ্রে ইভিএমে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দেশের বৃহত্তম এই সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ৩৩৩ জন প্রার্থী। এরমধ্যে মেয়র পদে আটজন ছাড়াও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

Election৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন এবং মহিলা ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন। এছাড়াও বিপরীত লিঙ্গের (হিজড়া) ভোটার আছেন ১৮ জন।

কেআর/কারই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর