বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

ঢাকায় বসে সিসি ক্যামেরায় গাজীপুরের ভোট দেখছে ইসি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ মে ২০২৩, ১০:১৪ এএম

শেয়ার করুন:

ঢাকায় বসে সিসি ক্যামেরায় গাজীপুরের ভোট দেখছে ইসি

ঢাকায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে বসে সিসি ক্যামেরায় গাজীপুর সিটি করপোরেশনের ভোট পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে রাজধানী লাগোয়া দেশের সবচেয়ে বড় সিটি করপোরেশনটিতে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা, গোলযোগের খবর চোখে পড়েনি কমিশনের। বিকাল চারটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।


বিজ্ঞাপন


ভোটগ্রহণের শুরু থেকে সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণ করছে ইসি। নির্বাচন পর্যবেক্ষণে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের পঞ্চম তলায় কন্ট্রোল রুম থেকে নির্বাচন মনিটরিং শুরু হয়। সকাল থেকেই নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশনার আনিছুর রহমান কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

মোট ৪ হাজার ৪৩৫টি সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। ১৮টি ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে একই সঙ্গে ৪৬৬টি সিসি ক্যামেরায় সব ভোটকক্ষ পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতিটি ডিসপ্লে ১০ সেকেন্ড পরপর অটো রোটেড করে ভোটগ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ চলছে।

ec

গাজীপুর সিটি নির্বাচনে অস্থায়ী ভোটকক্ষ রয়েছে ৪৯১টি। প্রতিটি ভোটকক্ষে একটি করে আর কেন্দ্রপ্রতি দুটি করে সিসি ক্যামেরা স্থাপন করে নির্বাচন পর্যবেক্ষণ করছে কমিশন। নির্বাচনে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।


বিজ্ঞাপন


গাজীপুর সিটিতে মেয়র পদে আটজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন প্রার্থী গাজীপুর সিটি নির্বাচনে অংশ নিচ্ছে। সিটির ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ ভোটার ভোট দেবেন। তাদের মধ্যে পাঁচ লাখ ৯২ হাজার ৭৬২ জন পুরুষ ও পাঁচ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন নারী এবং ১৮ জন রয়েছে হিজড়া ভোটার। এ সিটিতে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। মোট ভোটকেন্দ্র ৪৮০ ও মোট ভোট কক্ষ ৩ হাজার ৪৯৭টি।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর