শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

শেষ মুহূর্তেও বিধি ভাঙছেন প্রার্থীরা!

কাজী রফিক
প্রকাশিত: ২৪ মে ২০২৩, ০৫:৪৪ পিএম

শেয়ার করুন:

শেষ মুহূর্তেও বিধি ভাঙছেন প্রার্থীরা!

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রচার-প্রচারণার সময় শেষ হয়েছে গতকালই। আজ একদিনের বিরতি দিয়ে আগামীকাল বৃহস্পতিবার (২৫ মে) অনুষ্ঠিত হবে বৃহত্তম এই সিটির ভোট। তবে বুধবারও বিধিমালা ভেঙে পোস্টার সাঁটাতে দেখা গেছে প্রার্থীদের।

এ দিন গাজীপুর বোর্ড বাজারের উত্তর খাইলকুর বটতলা এলাকায় এক কাউন্সিলর প্রার্থীর পক্ষে তার নেতাকর্মীদের পোস্টার সাঁটাতে দেখা গেছে। ওই প্রার্থীর নাম মো. আমিন উদ্দিন সরকার। তিনি ঘুড়ি প্রতীক নিয়ে ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিসেবে ভোটের মাঠে নেমেছেন।


বিজ্ঞাপন


Gazipurবুধবার ছবি ও প্রতীক সম্বলিত নির্বাচনি পোস্টার সাঁটাতে দেখা গেছে উত্তর খাইলকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে। এবারের নির্বাচনে এই বিদ্যালয়টিও একটি ভোটকেন্দ্র। মূলত ভোটারদের নজর কাড়তেই কেন্দ্রের বাইরে নতুন করে এসব পোস্টার সাঁটানো হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

এছাড়াও সিটি করপোরেশনের চান্দনা এলাকায়ও বুধবার একইভাবে পোস্টার সাঁটাতে দেখা গেছে। তবে এই চিত্র মূল সড়কের তুলনায় ভোটকেন্দ্রের আশপাশেই বেশি।Gazipurউল্লেখ্য, আগামীকাল বৃহস্পতিবার (২৫ মে) গাজীপুর সিটির ৪৮০টি ভোটকেন্দ্রে ইভিএমে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে ৮ জন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৭ জন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Gazipur৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন এবং মহিলা ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন। এছাড়াও বিপরীত লিঙ্গের (হিজড়া) ভোটার আছেন ১৮ জন।

এদিকে, নিবার্চনকে ঘিরে ইতোমধ্যেই সব ধরনের প্রস্তুতি প্রায় সম্পন্ন করা হয়েছে। এরই মধ্যে কেন্দ্রে কেন্দ্রে ভোটের উপকরণও পাঠানো হয়েছে। সেই সঙ্গে নির্বাচনে প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার ও এজেন্টদের প্রশিক্ষণও সম্পন্ন হয়েছে। পাশাপাশি গতকাল মঙ্গলবার মধ্যরাত থেকে মোটরসাইকেল এবং আজ বুধবার (২৪ মে) রাত থেকে গাজীপুর সিটিতে ভারী যান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।


বিজ্ঞাপন


কারই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর