শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

আর্জেন্টিনার জয়: টিউশনির টাকায় খাসি কিনে খাওয়ালেন শিক্ষার্থী

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২২, ০৮:৫৫ এএম

শেয়ার করুন:

আর্জেন্টিনার জয়: টিউশনির টাকায় খাসি কিনে খাওয়ালেন শিক্ষার্থী
ছবি : ঢাকা মেইল

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের আনন্দে টিউশনির জমানো টাকা দিয়ে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী দুটি খাসি নিয়ে ভূরিভোজের আয়োজন করেছেন। গতকাল সোমবার (১৯ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ প্রাঙ্গণে সজিবুর রহমান নামের ওই শিক্ষার্থী এ ভূরিভোজের ব্যবস্থা করেন।

সজিবুর রহমান শাহজালাল বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিদ্যা বিভাগের স্নাতকোত্তর বিভাগের শিক্ষার্থী। থাকেন বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলে। তিনি আর্জেন্টিনা ফুটবল দল ও মেসির সমর্থক। ৩৬ বছর আর্জেন্টিনার অপেক্ষা ফুরিয়েছে, মেসির হাতে উঠেছে বিশ্বকাপ ট্রফি—এই আনন্দ ভাগাভাগি করতেই নিজের জমানো টাকা দিয়েই দুটি খাসি কিনেছেন। 


বিজ্ঞাপন


সজিবুর বলেন, সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বড় পর্দায় বিশ্বকাপ খেলা দেখার আয়োজন করা হয়েছিল। সেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাড়াও আশপাশের বাসিন্দারাও খেলা উপভোগ করেছেন। যারা উপস্থিত হবেন, তাদের রান্না করা খাবার সরবরাহ করা হবে।

নিজেকে আর্জেন্টিনার একনিষ্ঠ সমর্থক জানিয়ে সজিবুর বলেন, মেসির খেলা দেখে আর্জেন্টিনার প্রতি দুর্বলতা তৈরি হয়। আর্জেন্টিনা দীর্ঘদিন পর বিশ্বকাপ জিতেছে। এ আনন্দে দুটি খাসি ২১ হাজার টাকায় কিনেছি। রাতে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে আর্জেন্টিনার সমর্থকসহ অন্যান্য দলের সমর্থকদের নিয়ে ভূরিভোজ করা হয়েছে।

সজিবুর বলেন, দুটি খাসির ওজন প্রায় ২১ কেজি হবে। সেটি দিয়ে খাসির বিরিয়ানি রান্না করা হয়। রান্নার দায়িত্ব দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের ক্যানটিনের বাবুর্চি কবির হোসেনকে। তিনিই রান্নার সব আয়োজন করেন।

সকালে সজিবুরের কাছ থেকে টাকা নিয়ে সিলেট নগরের কাজীরবাজার থেকে দুটি খাসি কিনতে যান বিশ্ববিদ্যালয়ের বাবুর্চি কবির হোসেন। খাসি দুটি বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিয়ে আসার পর উৎসবের মাত্রা বেড়ে যায়। খাসি দুটি বেঁধে রাখা হয় মুক্তমঞ্চের এক পাশে। পরে বেলা দেড়টার দিকে খাসি নিয়ে মিছিল হয় ক্যাম্পাস এলাকায়। মিছিলে আর্জেন্টিনার জার্সি গায়ে দিয়ে অনেকে উপস্থিত হয়েছিলেন। মিছিল শেষে খাসি দুটি জবাই করে রান্না করা হয়।


বিজ্ঞাপন


বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ছাত্র মামুন শাহ এ ভূরিভোজের আয়োজনে সহযোগিতা করেন। মামুন বলেন, আর্জেন্টিনা দীর্ঘদিন পর অবিশ্বাস্য জয় পেয়েছে। এতে আমরা ভক্তকুল আনন্দিত। এ আনন্দ আলাদা মাত্রা যোগ করেছে এ ভূরিভোজের আয়োজন। রাতে সবাই মিলে আনন্দ উদ্যাপন করব।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর