শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

আর্জেন্টিনার পতাকার রঙে সেজেছে বসতঘর

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২২, ১০:৩৯ এএম

শেয়ার করুন:

আর্জেন্টিনার পতাকার রঙে সেজেছে বসতঘর
ছবি : ঢাকা মেইল

গত ২০ নভেম্বর কাতারে শুরু হওয়া বিশ্বকাপ ফুটবল রোববার ফাইনাল খেলার মধ্য দিয়ে শেষ হতে যাচ্ছে। আর্জেন্টিনা বনাম ফ্রান্সের এই খেলাকে ঘিরে সমর্থকদের মধ্যে চলছে গল্প, আড্ডা, খুনসুটি আর তর্ক। উন্মাদনাও আছে। গত এক মাস বিশ্বকাপকে কেন্দ্র করে উজ্জীবিত মৌলভীবাজার।  

কেউ প্রিয় দলের পতাকার রঙে গাড়ি রঙ করেছেন, কেউবা বাড়ির ছাদে দীর্ঘ পতাকা উড়িয়েছেন, আবার একদল ভক্ত মিলে কয়েক কিলোমিটার পতাকা টাঙিয়ে বিশ্বকাপের উন্মাদনায় নিজেদের শামিল করেছেন।


বিজ্ঞাপন


এবার এমনই এক অভিনব উদ্যোগ নিয়ে সেই তালিকায় নাম লেখালেন মৌলভীবাজারের রাজনগর উপজেলার সদর ইউনিয়নের পাঠানটুলা গ্রামের প্রবাসী আতিক খাঁন।

ছোটবেলা থেকেই বিশ্ব ফুটবলে আর্জেন্টিনার ভক্ত ক্রীড়ামোদী আতিক খাঁন। নিজের পছন্দের দলকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করতেন সবসময়। প্রিয় দল আর্জেন্টিনার জন্য ভালোবাসার বহিঃপ্রকাশে এবার বসতবাড়ির দেওয়াল রাঙিয়েছেন আর্জেন্টিনার জাতীয় পতাকার রঙে। চলছে শেষ মুহূর্তের রঙের ছোঁয়া।

দুতলা ভবনের দেওয়ালে আর্জেন্টিনার পতাকার রঙে রঙ করার কাজ চলছে। নেদারল্যান্ড থেকে আতিক খাঁন তার বড় ভাই আশরাফুজ্জামান খাঁনের মাধ্যমে এই কাজের খোঁজখবর নিচ্ছেন। রঙ মিস্ত্রিদের ফাইনালের দিনেই কাজ শেষ করতে বলেছেন তিনি।

তাদের পরিবারের সবাই আর্জেন্টিনার সমর্থক। নিজে প্রবাসে থাকলেও শৈশবের আর্জেন্টিনাকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশের স্মৃতি ভুলে যাননি। তাই প্রিয় দল আর্জেন্টিনাকে শুভকামনা জানিয়ে ও দলের বিশ্বসেরা খেলোয়াড় মেসিকে ভালোবেসেই এমন কাজ করেছেন বলে জানান আতিক খাঁনের বড় ভাই আশরাফুজ্জামান খাঁন।


বিজ্ঞাপন


আশরাফুজ্জামান খাঁন বলেন, আমাদের পরিবারের সবাই আর্জেন্টিনাকে সাপোর্ট করে। এই দলে রয়েছেন বিশ্বসেরা খেলোয়াড় মেসি। এবারের বিশ্বকাপ মেসির হাতেই উঠবে। তাই দলের প্রতি ভালোবাসা থেকেই আমার ছোট ভাই ফাইনালের আগেই আর্জেন্টিনার পতাকার আদলে বাড়ির দেওয়ালগুলো রঙ করাচ্ছে। সে নেদারল্যান্ডে বসবাস করলেও প্রতি মুহূর্তে কাজের খোঁজখবর রাখছে। এটা করতে পেরে সে অনেক খুশি।

ফাইনাল শুরুর আগেই বাড়ির দেওয়ালের রঙ শেষ হবে। এজন্য অতিরিক্ত মিস্ত্রি আনা হয়েছে বলে জানান আশরাফুজ্জামান খাঁন।

স্থানীয় বাসিন্দা আব্দুর রহমান বলেন, সকালে সড়ক দিয়ে যাওয়ার সময় দেখলাম তাদের দোতলা বাড়ির দেওয়ালে রঙ করা হচ্ছে, যা শেষের পর্যায়ে রয়েছে। বিশ্বকাপ খেলা এলেই আমরা উল্লাসে মেতে উঠি। বাড়িটি আর্জেন্টিনার পতাকার রঙে রাঙানোতে খুব সুন্দর দেখাচ্ছে। এই বাড়ি রঙ করার বিষয়টি এলাকায় আলোড়ন তৈরি করেছে।

এ ব্যাপারে রাজনগরের প্রাক্তন ফুটবলার নিবারণ ঘোষ ভজন বলেন, বিশ্বকাপ নিয়ে মানুষ বিভিন্নভাবে নিজের আবেগ অনুভূতি প্রকাশ করে থাকেন। আসলে ফুটবল একটি জনপ্রিয় খেলা। আর এই খেলার বিশ্বমঞ্চে যখন আর্জেন্টিনার মতো হট ফেভারিট দল ফাইনাল খেলে তখন ক্রীড়াপ্রেমীদের মনের মাঝে আলাদা এক চাঞ্চল্য তৈরি হয়। এটারই বহিঃপ্রকাশ ঘটিয়েছেন আতিক খাঁন।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর