শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

রঙের ছোঁয়ায় ব্রাহ্মণবাড়িয়ার মিঠুর ঘরে ‘জীবন্ত নেইমার’

আশিকুর রহমান মিঠু
প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২, ১২:১১ পিএম

শেয়ার করুন:

রঙের ছোঁয়ায় ব্রাহ্মণবাড়িয়ার মিঠুর ঘরে ‘জীবন্ত নেইমার’
ছবি : ঢাকা মেইল

ব্রাজিলের ছন্দময় ফুটবলের ভক্ত ব্রাহ্মণবাড়িয়ার আজহারুল হাসান মিঠু। তিনি প্রেমে মজেছেন নেইমার জুনিয়রের। নিজের ঘরের ভেতরে রঙের শৈল্পিক ছোঁয়ায় ‘জীবন্ত নেইমার’কে তুলে এনেছেন। বিশ্বকাপ শুরু হওয়ার পর মিঠুর ঘরটিই হয়ে উঠেছে ব্রাজিল সমর্থকদের তীর্থস্থান। পুরো ঘরের দেয়ালে দেয়ালে আঁকা হয়েছে ব্রাজিলের পতাকার রঙের আদলে নানা কারুচিত্র। বিছানা-চাদর পতাকা আর হলুদে মেলা। জানালার পর্দায় হলুদের ছোঁয়া। নান্দনিকভাবে রঙে রঙে আঁকা নেইমার ও ব্রাজিলকে দেখতে এখন মিঠুর বাড়িতে ভিড় জমাচ্ছেন সমর্থকরা। 

প্রতিদিন ঘুমানোর আগে ও ঘুম থেকে উঠেই নেইমারকে দেখতে পাবেন মিঠু—এটা ‘দারুণ একটা থ্রিল’ বলে অভিহিত করেছেন অনেক সমর্থক। 


বিজ্ঞাপন


আজহারুল হাসান মিঠু ব্রাহ্মণবাড়িয়া শহরের দক্ষিণ মৌড়াইল মহল্লার মো. বাবুল হাসানের ছেলে। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। 

জানা গেছে, বুদ্ধি হবার পর থেকে শৈল্পিক-ছন্দময় ফুটবল প্রদর্শন করা ব্রাজিলের খেলা পছন্দ করেন মিঠু। পেলের পর ফুটবল ইতিহাসে আলোড়ন তোলা ব্রাজিলের রোনালদো, রিভালডো, কার্লোস, রোনালদিনহোদের শেষ বিশ্বকাপ জয় দেখেছেন একদম ছোট বয়সে, ২০০২ সালে। সেই থেকে আজও ব্রাজিলীয় নৈপুণ্যে মুগ্ধ তিনি। পূর্বসুরীদের বিজয়ের পতাকা উঁচু করে হলুদ ফুটবলকে বিশ্ব দরবারে এগিয়ে নিচ্ছেন নেইমার জুনিয়র। 

b.baria

নেইমারের পায়ের জাদুতে এবার হেক্সা সম্পন্ন হবে—এমন প্রত্যাশা থেকেই অভিনব উদ্যোগে নিজের ঘরকে ব্রাজিল ও নেইমারময় করে তুলেছেন রঙের ছোঁয়ায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থী বন্ধু আজফারুল আলম সামি মিঠুর আঁকা ঘরটিকে ফুটিয়ে তুলেছেন শৈল্পিক নকশা ও কারুচিত্রে। এক পাশের দেয়ালে বড় করে আঁকা নেইমারের ছবি, আরেকপাশে ব্রাজিলের পতাকা। বিছানায় ব্রাজিলের পতাকার পাশাপাশি বালিশের দুই পাশে ফ্রেমে বাঁধানো নেইমারের দুটি বড় ছবি। ব্রাজিলের জার্সিসহ অন্যান্য উপকরণ তো আছেই। 


বিজ্ঞাপন


ব্রাজিলের হেক্সা বিজয় হোক বা না হোক—আনন্দের কমতি নেই ব্রাজিল সমর্থকদের। খবর পেয়ে বা ফেসবুকে ছবি দেখে অনেক ভক্ত আসছেন রঙে আঁকা নেইমারের সঙ্গে সেলফি তুলতে। চলতি আসরের খেলাগুলোতে এ ঘর ভরে উঠে ব্রাজিল ভক্তদের তীর্থস্থান। যেদিন ব্রাজিলের খেলা থাকে, ওইদিন এই ঘরকে ঘিরে উচ্ছ্বাস থাকে আরও বেশি। 

b,baria

বাংলাদেশ ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে অনার্স ও মাস্টার্স পাস করেন মিঠু। তিনি বলেন, নেইমারকে দেখলেই হৃদয়ে অন্যরকম ভালোলাগা জন্মে। বাড়ি করার সময় চিন্তা করেছিলাম, ঘরের ভেতরে ব্রাজিলের পতাকার রঙের আদলে রঙ করব। এখনতো ব্রাজিল মানেই নেইমার, নেইমার মানেই ব্রাজিল। এ জন্য নেইমারের প্রতি আমার এ ভালোবাসা। 

তিনি বলেন, ঘুম থেকে উঠেই যখন নেইমারকে দেখি, তখন ভালোই লাগে, যত দেখি, ততই ভালো লাগে। 

ঘরটিকে নেইমার ও ব্রাজিলময় করে তুলতে কোনো পারিশ্রমিক নেননি বন্ধু আজফারুল আলম সামি। তাকে ধন্যবাদ জানান মিঠু। 
এবারের বিশ্বকাপ নেইমারের হাতে উঠবে এমন প্রত্যাশা করে মিঠু বলেন, আমি যখন একদম ছোট, সেটা ২০০২ সালে, তখন ব্রাজিল বিশ্বকাপ জিতেছিল। এরপর আর জেতেনি। আমিসহ অসংখ্য ভক্তদের আশা ব্রাজিলেই যাবে এবার বিশ্বকাপ। 

b.baria

মিঠুর প্রতিবেশি মো. জিয়াউর রহমানও ব্রাজিলের সমর্থক। তিনি বলেন, মিঠু যখন বলেছিল সে ঘরে এমন রঙ করতে চায়, তখন আমরা বন্ধুরা তাকে অনেক উৎসাহ দিয়েছি। এখন তো এই বাড়িটি ব্রাজিলিয়ান ভক্ত বাড়ি হিসেবে পরিচিতি পেয়ে গেছে। 

তিনি আরও বলেন, এই ঘরে রঙের ছোঁয়ায় ব্রাজিল ও নেইমারকে ফুটিয়ে তুলতে আমরা বন্ধু মহলের সবাই তাকে উৎসাহ দিয়েছি। এখানে ব্রাজিলের সমর্থকরা আসেন ছবি তুলতে, সেলফি তুলতে। বন্ধুরাসহ ব্রাজিলের অনেক সমর্থক এই ঘরে বসে আনন্দ করে খেলা দেখেন। 

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্যানেল মেয়র মীর মো. শাহীন জানান, আজহারুল হাসান মিঠু ব্রাজিলের পাগল ভক্ত। আগের বিশ্বকাপগুলোতেও দেখেছি ব্রাজিলের সমর্থনে বিভিন্নভাবে উচ্ছ্বাস প্রকাশ করতে। এবার কাতার বিশ্বকাপকে সামনে রেখে সে নিজের ঘরে নেইমার ও ব্রাজিলের পতাকা এঁকেছে। তার এমন উদ্যোগে খুশি ব্রাজিল ভক্তরা। অন্যরা যেখানে বাড়ির বাইরে দেয়ালে বা বাউন্ডারিতে প্রিয় তারকার বড় ছবি আঁকে, সেখানে মিঠু শোয়ার ঘরে ছবি এঁকে ব্যতিক্রম প্রেমের দৃষ্টান্ত উপস্থাপন করেছে।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর