শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ব্রাজিলের জয়ে শেরপুরে সমর্থকদের আনন্দ মিছিল

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২২, ০১:০৩ পিএম

শেয়ার করুন:

ব্রাজিলের জয়ে শেরপুরে সমর্থকদের আনন্দ মিছিল
ছবি : ঢাকা মেইল

সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের ২-০ গোলের জয়ে দ্বিতীয়ার্ধে তিতের দল যে খেলা দেখিয়েছে, তা প্রতিপক্ষ দলগুলোর জন্য ভয়ংকর। বিশ্বকাপের প্রথম ম্যাচেই সমর্থকদের প্রত্যাশা জাগিয়েছেন ভিনিসিয়ুস-রিচার্লিসনরা। রিচার্লিসনের অসাধারণ জোড়া গোলে বিশ্বকাপ মিশন শুরু করল ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। আর ম্যাচ শেষে প্রিয় দলের জয়ের আনন্দে শেরপুরে মিছিল করেছেন সমর্থকরা।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাতে শেরপুর শহরে গিয়ে দেখা যায়, খেলা শুরুর এক ঘণ্টা আগেই বড় পর্দার সামনে ব্রাজিল ও ভিন্নদলের সমর্থকরা জমতে থাকে। খেলার ৬২ মিনিটে গোল করে ব্রাজিল। নেইমার বল নিয়ে ঢুকে পড়েন বক্সের মধ্যে। ডিফন্ডোরের সামনে বাধা পেলে সুযোগ বুঝে গোলে শট নেন ভিনিসিয়ুস। কিন্তু গোলরক্ষক ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে দেন বলটি। 


বিজ্ঞাপন


sherpur

ফিরতি বলটিতেই আলতো টোকায় সার্বিয়ার জালে বল জড়িয়ে দেন রিচার্লিসন। ৭৩তম মিনিটে দ্বিতীয় গোল। রিচার্লিসনের এই গোলটি ছিল অসাধারণ। বক্সের বাম প্রান্ত থেকে ডান-পায়ের টোকায় বক্সের মাঝে দাঁড়ানো রিচার্লিসনকে বলটি দেন ভিনিসিয়ুস জুনিয়র। পরে অসাধারণ এক বাইসাইকেল কিকে সার্বিয়ার জালে বল জড়ান রিচার্লিসন। 

এ জয়ে শেরপুরে আনন্দ-উল্লাস করতে দেখা যায় ব্রাজিল সমর্থকদের।

এসময় সবাই 'ব্রাজিল', 'ব্রাজিল', 'নেইমার', 'রিচার্লিসন' বলে চিৎকার করে, নেচে-গেয়ে জয়ের আনন্দ উদযাপন করেন ব্রাজিল সমর্থকরা।
দল বেঁধে ব্রাজিলের জার্সি পরে সমর্থকদের ফটোসেশন, আড্ডা, মোটরসাইকেল র‍্যালি চলে। সমর্থকরা বলছেন, এ ম্যাচের জয় বিশ্বকাপ জয়ের স্বপ্নকে আরও বাড়িয়ে দিল।


বিজ্ঞাপন


sherpur

ব্রাজিল সমর্থক জুবাইদুল ইসলাম বলেন, ফিফা র‌্যাংকিংয়ে ১ নম্বর দল ব্রাজিল। ২১ নম্বরে সার্বিয়া। কিন্তু কাগজে-কলমে ব্যবধান স্পষ্ট। মাঠের খেলায় প্রথমার্ধে সেই ব্যবধান লক্ষ করা যায়নি। সার্বিয়ার শক্তিশালী ডিফেন্স ও পাহাড়ের মতো গোলকিপার বারবার আক্রমণ ঠেকিয়েছে। কিন্তু দ্বিতীয়ার্ধে ঠিকই ব্রাজিল দেখিয়ে দিয়েছে। এ জয়ে আমরা খুবই আনন্দিত। জয়ে আমরা মোটরসাইকেল র‍্যালি বের করেছি।

sherpur

আরেক সমর্থক সোহেল রানা বলেন, এবারের আসরে শিরোপার অন্যতম দাবিদার ব্রাজিল। খেলায় প্রথমার্ধে গোল পেতে দেয়নি সার্বিয়া। কাতারের লুসাইল স্টেডিয়ামে প্রায় ৮৫ হাজার দর্শকের সামনে একের পর এক আক্রমণ ঠেকিয়েছে দলটির গোলকিপার। দ্বিতীয়য়ার্ধে সেলেসাওরা কতটা মরিয়া, তা প্রমাণ করেছে। জয়ের এ ধারা অব্যাহত থাকবে, আশা করি।

ব্রাজিল সমর্থক আরিফা আঁখি বলেন, আজকের ম্যাচে বল দখলের লড়াইয়ে ৫৯ ভাগ ছিল ব্রাজিলের, ৪১ ভাগ সার্বিয়ার। সার্বিয়ার জাল লক্ষ্যে ৯টি শট নিয়েছে নেইমাররা। যার ৮টিই ছিল লক্ষ্যে। সার্বিয়া নিয়েছে ৩টি। ব্রাজিলের মুহুর্মুহু আক্রমণ প্রতিরোধ করেছে সার্বিয়ার গোলকিপার। ছন্দময় এক খেলা খেলেছে ব্রাজিল। আর রিচার্লিসনের বাইসাইকেল কিকটি ইতিহাস হয়ে থাকবে। এ জয়ে আমরা খুবই আনন্দিত।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর