শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

বগুড়ায় সমর্থকদের শোভাযাত্রায় মূল আকর্ষণ ‘আর্জেন্টাইন ইজিবাইক’

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২২, ০৯:৩৭ এএম

শেয়ার করুন:

বগুড়ায় সমর্থকদের শোভাযাত্রায় মূল আকর্ষণ ‘আর্জেন্টাইন ইজিবাইক’
ছবি : সংগৃহীত

শীতের সঙ্গে বাড়ছে বিশ্বকাপের গরম হাওয়া। বিশ্বকাপ ফুটবল ফাইনাল খেলা যত ঘনিয়ে আসছে, বগুড়ায় আর্জেন্টিনার সমর্থকদের উন্মাদনাও তত বাড়ছে। প্রিয় দলকে শুভকামনা জানিয়ে প্রায় ১০০ ফুট দীর্ঘ পতাকা নিয়ে শোভাযাত্রা করেছেন আর্জেন্টিনার সমর্থকেরা।

গতকাল শনিবার (১৭ ডিসেম্বর) বিকেল চারটায় শহরের ঐতিহাসিক আলতাফুন্নেছা খেলার মাঠ থেকে এ বর্ণিল শোভাযাত্রা বের করা হয়। 


বিজ্ঞাপন


শোভাযাত্রাটি সাতমাথা ও আলতাফুন্নেছা খেলার মাঠ হয়ে জলেশ্বরীতলা, রোমেনা আফাজ সড়ক, সার্কিট হাউস মোড় হয়ে সাতমাথায় গিয়ে শেষ হয়। এ সময় প্রিয় দলের জার্সি পরে, নেচে-গেয়ে, বাঁশি ও ভুভুজেলা বাজিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন ভক্তরা। 

bogura

শোভাযাত্রায় সবচেয়ে বড় আকর্ষণ ছিল জেলার শিবগঞ্জ থেকে আসা আর্জেন্টিনার পতাকার রঙে রাঙানো একটি ব্যাটারিচালিত ইজিবাইক। আর্জেন্টিনার কড়া সমর্থক বগুড়ার গাবতলী উপজেলার রামেশ্বরপুর ইউনিয়নের জাইগুলি গ্রামের ইজিবাইকচালক রাহুল আকন্দ (২৪) ইজিবাইক সাজিয়েছেন প্রিয় দলের পতাকার আদলে। এছাড়া আর্জেন্টিনার জন্য চ্যাম্পিয়ন ট্রফি বানিয়ে নিয়ে আসেন শিবগঞ্জের এক তরুণ।

রাহুল আকন্দ জানান, তিনি গরিব ইজিবাইকচালক। কিন্তু বিশ্ব ফুটবলে আর্জেন্টিনার প্রতি তার অন্য রকম দরদ। আর্জেন্টিনা ফুটবল দলকে ভালোবেসে নিজের ইজিবাইকটি আর্জেন্টিনার পতাকার রঙে রাঙিয়েছেন। এ জন্য তার খরচ হয়েছে প্রায় দুই হাজার টাকা। নাম দিয়েছেন ‘আর্জেন্টাইন ইজিবাইক’।


বিজ্ঞাপন


ইজিবাইকচালক রাহুল আকন্দ জানান, আর্জেন্টিনার পতাকার রঙে রাঙানো ইজিবাইক নিয়ে রাস্তায় বের হয়ে নানা অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন তিনি। তার ইজিবাইক দেখে ব্রাজিল সমর্থকেরা উঠতে চান না, টিপ্পনী কাটেন, মশকরা করেন। গালিগালাজও শুনতে হয়। আবার আর্জেন্টিনার ভক্তরা নিজে থেকেই ইজিবাইকে ওঠেন, খাতির-যত্ন করে চা খাওয়ান। উৎসাহ দেন, প্রশংসাও করেন।

রাহুল আকন্দ বলেন, বগুড়া শহরে আর্জেন্টিনার সমর্থকদের শোভাযাত্রার খবর পেয়ে নিজ থেকেই ইজিবাইক নিয়ে হাজির হয়েছেন। এখানে এসে আর্জেন্টিনার প্রতি ভক্তদের ভালোবাসা দেখে তিনি মুগ্ধ।

bogura

এছাড়া শোভাযাত্রায় বিভিন্ন স্কুল-কলেজপড়ুয়া শিক্ষার্থী ও তরুণ প্রিয় দলের জার্সি ও পতাকা নিয়ে অংশ নেন। শোভাযাত্রার সামনে এক সমর্থকের হাতে ছিল ডামি চ্যাম্পিয়ন ট্রফি। এ সময় ‘আর্জেন্টিনা, আর্জেন্টিনা’, ‘মেসি, মেসি’ বলে স্লোগান দেন সমর্থকেরা।

আর্জেন্টিনার সমর্থক আবদুস সালাম জানান, বিশ্ব ফুটবলে আর্জেন্টিনা বরাবরই নান্দনিক দল। ডিয়েগো ম্যারাডোনা থেকে গ্যাব্রিয়েল বাতিস্তুতা—বিশ্ব ফুটবলের অনেক কিংবদন্তি এ দলে খেলেছেন। এবারের বিশ্বকাপে লিওনেল মেসি, দি মারিয়াদের মতো তারকারা খেলছেন। মেসির মতো তারকার নান্দনিক ফুটবল নৈপুণ্যে তারা মুগ্ধ।

তিনি আরও বলেন, আগেও আর্জেন্টিনাকে শুভকামনা জানিয়ে শোভাযাত্রা হয়েছে। মেসির দল এখন ফাইনালে। এ জন্য প্রিয় দলকে শুভকামনা জানিয়ে ভক্তরা আবার শোভাযাত্রা বের করেছেন। এতে আর্জেন্টিনার জন্য চ্যাম্পিয়ন ট্রফি বানিয়ে নিয়ে আসেন শিবগঞ্জ থেকে আসা এক তরুণ। সবচেয়ে আকর্ষণ ছিল রাহুল আকন্দের আর্জেন্টাইন ইজিবাইক।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর