শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভিকারুননিসায় পাসের হার ৯৯ দশমিক ৭৮ শতাংশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২, ০৬:০৩ পিএম

শেয়ার করুন:

ভিকারুননিসায় পাসের হার ৯৯ দশমিক ৭৮ শতাংশ
ফাইল ছবি

রাজধানীতো বটেই, সারাদেশেই সেরা শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে বিবেচনা করা হয় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজকে। প্রতিবছর তাই পাবলিক পরীক্ষায় এই প্রতিষ্ঠানের ফল কেমন হয়, সেটিও থাকে আলোচনায়। এ বছর এসএসসিতে ভিকারুননিসায় পাসের হার ৯৯ দশমিক ৭৮ শতাংশ। মোট পরীক্ষার্থীর মধ্যে অকৃতকার্য হয়েছেন বা ফেল করেছেন মাত্র পাঁচজন।

সোমবার (২৮ নভেম্বর) ফল প্রকাশের পর প্রতিষ্ঠানটির অধ্যক্ষ কামরুন নাহার এসব তথ্য জানিয়েছেন।


বিজ্ঞাপন


অধ্যক্ষ কামরুন নাহার জানান, চলতি বছর বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা- এই তিন বিভাগে মোট পরীক্ষার্থী ছিল দুই হাজার ৩০৬ জন। এরমধ্যে উত্তীর্ণ হয়েছে দুই হাজার ৩০১ জন। আর জিপিএ-৫ পেয়েছে দুই হাজার ২৫ জন।

প্রতিবারের মতো এবারও ভালো ফল নিয়ে তিনি বলেন, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের অক্লান্ত পরিশ্রমের কারণেই আমাদের প্রতিষ্ঠান এবারও ভালো ফল করেছে। তবে করোনার পর অনেক শিক্ষার্থী ঝরে পড়েছে। অনেকে গ্রামের বাড়ি চলে গিয়েছিল, তাদের কারও কারও আর ফেরা হয়নি। অনলাইনে ক্লাস ও পরীক্ষা হওয়ায় অনেকে ঠিকমতো তাও করতে পারেনি। তারপরও এখন যে ফল আমরা পেয়েছি, তাতে সন্তুষ্ট। ভবিষ্যতে আরও ভালো করার চেষ্টা করব।

>> আরও পড়ুন: স্কুলে স্কুলে শিক্ষার্থীদের বাঁধভাঙা উচ্ছ্বাস

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে পাওয়া তথ্য মতে, চলতি বছর এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে দুই হাজার ৪৫ জন পরীক্ষার্থী ছিল। এরমধ্যে পাস করছে দুই হাজার ৪২ জন। আর জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৯১৯ জন। এই বিভাগে অকৃতকার্য হয়েছে মাত্র তিনজন। পাশাপাশি ব্যবসার শিক্ষা বিভাগে পরীক্ষা অংশ নিয়েছিল ২০৬ জন। এরমধ্যে পাস করেছে ২০৫ জন। আর জিপিএ-৫ পেয়েছে ৭৯ জন। এছাড়া একজন অকৃতকার্য হয়েছে।


বিজ্ঞাপন


এদিকে, মানবিক বিভাগ থেকে ৫৬ জন পরীক্ষার্থী মধ্যে ৫৪ জনই পাস করেছে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৭ জন। এছাড়া একজন অকৃতকার্য হয়েছে।

অন্যদিকে, এসএসসি পরীক্ষার ফল ঘোষণার পর বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতেছেন রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে উত্তীর্ণ শিক্ষার্থীরা। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় শিক্ষার্থীরা জানিয়েছেন, বাবা-মা ও শিক্ষকদের অনুপ্রেরণায় তারা ভালো ফল করতে পেরেছেন। ফল ঘোষণার পর সহপাঠীদের সঙ্গে আনন্দ করতে পেরে ভালো লাগছে।

ডব্লিউএইচ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর