বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

এসএসসি ফল জানতে স্কুলে শিক্ষার্থী-অভিভাবকের ভিড়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২, ১০:১৮ এএম

শেয়ার করুন:

এসএসসি ফল জানতে স্কুলে শিক্ষার্থী-অভিভাবকের ভিড়

এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার পরীক্ষার ফল প্রকাশ করা হবে আজ। ফলাফল জানতে রাজধানীর স্কুলগুলোতে শিক্ষার্থী ও অভিভাবকদের ভিড় বাড়তে দেখা গেছে। 

সোমবার (২৮ নভেম্বর) আজিমপুর ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ ও আজিমপুর গার্লস স্কুল এন্ড কলেজে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীর থেকেও অভিভাবকদের উপস্থিত ছিল চোখে পড়ার মতো। এসময় অনেকের সাথে ফল প্রত্যাশী শিক্ষার্থীকেও দেখা গেছে। 


বিজ্ঞাপন


এ নিয়ে ফাতেমা আক্তার নামে এক শিক্ষার্থীর মা ঢাকা মেইলকে বলেন, ফলাফল প্রকাশ নিয়ে একপ্রকার ভয় এবং উৎকণ্ঠা আছে। পরীক্ষা যদিও আলহামদুলিল্লাহ ভালোই হয়েছিল।

অনলাইনে ফলাফল দেখার সুযোগ থাকার পরও সরাসরি আসার কারণ জানতে চাইলে তিনি বলেন, সন্তান এসেছে বলেই আসা। ফলাফল প্রকাশের ঘোষণার পর থেকেই মেয়ে একপ্রকার চিন্তায় আছে। ক্যাম্পাসে তার বন্ধুরা আসবে, সবার সাথে দেখা হবে এমন ইচ্ছে থেকেই আসা।

এসময় স্কুলের শিক্ষকদের সঙ্গেও কথা হয়। তারা জানান, করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকা ও বন্যার কারণে দেরীতে অনুষ্ঠিত হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। ফল ঘোষণার পর আনন্দ ভাগাভাগি করতে প্রাণের প্রতিষ্ঠানে ছুটে আসে শিক্ষার্থী ও অভিভাবকরা। ক্যাম্পাসের এমন সরগরম উপস্থিততে ফলাফল প্রকাশের পর উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হবে জানান তারা।

এবার নয়টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২০ লাখের বেশি অংশ নেয়। মোট তিন হাজার ৭৯০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থীর মধ্যে শুধু সাধারণ শিক্ষা বোর্ডগুলোর অধীনে এসএসসি পরীক্ষার্থী প্রায় ১৬ লাখ।


বিজ্ঞাপন


ডিএইচডি/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর