শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

মাইলস্টোন কলেজে পাসের হার ৯৯.৮২ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ১২৫০ জন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২, ০৫:২২ পিএম

শেয়ার করুন:

মাইলস্টোন কলেজে পাসের হার ৯৯.৮২ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ১২৫০ জন

প্রতি বছরের ন্যায় ২০২২ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে অসাধারণ সাফল্যের ধারা বজায় রেখেছে রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ। এ বছর কলেজটি থেকে বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সন মিলিয়ে মোট ১ হাজার ৬৭৯ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে তিনজন বাদে সবাই পাস করেছেন। পাসের হার ৯৯ দশমিক ৮২ শতাংশ। এছাড়া পাস করা শিক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ২৫০ জন। আর জিপিএ-৫ অর্জনের হার ৭৪ দশমিক ৫৮ শতাংশ।

সোমবার (২৮ নভেম্বর) এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের পর এসব তথ্য জানা গেছে।


বিজ্ঞাপন


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি বছর মাইলস্টোন কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ১ হাজার ৪০০ জন শিক্ষার্থী। এরমধ্যে পাস করেন ১ হাজার ৩৯৮ জন। বিজ্ঞান বিভাগে পাসের হার ৯৯ দশমিক ৮৬ শতাংশ। আর পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ অর্জন করেছে ১ হাজার ২০৩ জন। জিপিএ-৫ অর্জনের হার ৮৬ দশমিক ০৫ শতাংশ।

>> আরও পড়ুন: ২ হাজার ৯৭৫ প্রতিষ্ঠানের সবাই পাস

অন্যদিকে, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ২৭৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করে ২৭৮ জন শিক্ষার্থী। ব্যবসায় শিক্ষা বিভাগে পাসের হার ৯৯ দশমিক ৬৪ শতাংশ। আর এই বিভাগ থেকে জিপিএ-৫ অর্জন করে ৪৭ জন।

ভালো ফলাফলের ধারা অব্যাহত রাখার ব্যাপারে মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম বলেন, প্রত্যাশামতো ভালো ফলাফল করার ক্ষেত্রের আসল নিয়ামক আমাদের শিক্ষার্থীরা। যারা সারাবছর শ্রেণিশিক্ষার ব্যাপারে সচেতন ও পরিশ্রমী। এখানে শিক্ষক-শিক্ষিকা যেমন পাঠদানে আন্তরিক, তেমনি অভিভাবকদের ভূমিকাও গুরুত্বপূর্ণ এবং সহায়তামূলক।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: বিদেশের ৮ কেন্দ্রে পাসের হার সবচেয়ে বেশি

অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলামের মতে, মাইলস্টোন কলেজের ভালো ফলাফল শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের সর্বাত্মক প্রচেষ্টার ফসল। তাই তিনি সকলকে আন্তরিক ধন্যবাদ জানান এবং আগামীতে আরও ভালো ফলাফল লাভের প্রত্যাশা ব্যক্ত করেন।

উল্লেখ্য, রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর একটি। শুরু থেকেই প্রতিষ্ঠানটি এসএসসি, এইচএসসিসহ প্রতিটি পরীক্ষায় নিয়মিতভাবে সেরা ফলাফল অর্জন করে আসছে।

ডব্লিউএইচ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর