শনিবার, ৪ মে, ২০২৪, ঢাকা

পাগলিটি মা হলো, বাবা হয়নি কেউ

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৩, ০৪:২১ পিএম

শেয়ার করুন:

পাগলিটি মা হলো, বাবা হয়নি কেউ

চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা জেলা হাসপাতালের বেডে এক নারী উসকোখুসকো হয়ে শুয়ে আছে। তার পাশেই একটি ফুটফুটে নবজাতক। নবজাতকের দিকে মায়াবি চোখে তাকিয়ে আছে ওই নারী। নারীটিই নবজাতকের মা। তিনি নানাভাবে নবজাতকটার গায়ে হাত বুলিয়ে দিচ্ছেন। তবে পাগলিটা মা হলেন, আফসোস বাচ্চাটার বাবা কেউ হলেন না।

এ চিত্র চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে।


বিজ্ঞাপন


মঙ্গলবার (৭ মার্চ) চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা বাজারের একটি মুদি দোকানের সামনে পাগলিটার প্রসব বেদনা উঠে। এমন সময় পুলিশ দেখতে পেয়ে তাকে সেখান থেকে উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করলে তিনি কন্যা সন্তানের জন্ম দেন। বর্তমানে মা-মেয়ে দুজনই সুস্থ আছেন।

হাসপাতালে থাকা রোগী ও স্বজনরা জানান, পুলিশের এমন কাজকে সাধুবাদ জানাতে হয়। তিনি পাগলি মা ও তার সন্তান যেন বাবার পরিচয় দিতে পারে এমন ব্যবস্থা করবে স্থানীয় পুলিশ ও প্রশাসনের কাজে দাবি। এ ধরনের কুকর্মকারীদের আইনের আওতায় আনারও দাবি জানান তারা।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) সাজ্জাদ হোসেন ঢাকা মেইলকে বলেন, আমনুরা বাজারের একটি মুদি দোকানের সামনে পরিচয় না জানা এক নারীর প্রসব বেদনা উঠলে পুলিশ দেখতে পেয়ে তাকে উদ্ধার করে জেলা হাসপাতালে ভর্তি করা হয়। পরে হাসপাতালে পাগলি কন্যা সন্তান প্রসব করেন। ওই নারী জেলা হাসপাতালের গাইনি ওয়ার্ডের ৩নং বেডে অবস্থান করছে। পুলিশ ওই নারীকে সার্বিক সহযোগিতা ও নবজাতকের জন্য বিভিন্ন ধরনের পোশাক দেওয়া হয়।

তিনি আরও বলেন, স্থানীয়দের বলে ওই পাগলি মা ও সন্তানের একটি জায়গার ব্যবস্থা করা হবে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর