মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ঢাকা

ছুটির দিনে ভিন্ন চেহারায় মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪৮ এএম

শেয়ার করুন:

ছুটির দিনে ভিন্ন চেহারায় মেট্রোরেল

মতিঝিল-উত্তরা রুটে পুরোদমে মেট্রোরেল চালু হবার পরে আজ ২১ ফেব্রুয়ারিতে প্রথম কোনো সরকারি ছুটির দিনে চলাচল করছে।

বুধবার সকাল ১০টার দিকে ভিন্ন রাজধানীর মতিঝিল স্টেশনে ভিন্ন চেহারায় দেখা যায় মেট্রোরেল। প্রতিদিন এই সময় চরম ভিড় থাকে মেট্রোরেলে। কিন্তু আজ সেখানে একেবারেই ফাঁকা। স্বাভাবিক দিনে ধাক্কাধাক্কি করে উঠতে হয়। আজ খুব স্বাভাবিকভাবেই সহজেই উঠছেন যাত্রীরা।


বিজ্ঞাপন


এছাড়াও টিকিট কাউন্টারেও নেই তেমন ভিড়। প্রতিদিনই এই কাউন্টারে টিকিট কেনার দীর্ঘ লাইন থাকে। আজ খুব সহজেই টিকিট কাটা যাচ্ছে। যাত্রীরা লাইনে না দাঁড়িয়েই নিজে নিজের টিকিট কাটতে পারছেন।

মেট্রোরেলে ভ্রমণ করা এক যাত্রী বলেন, ভাবছিলাম অনেক ভিড় হবে আজকে। এখন দেখি পুরাই ফাঁকা। হয়তো বিকেলে ভিড় হতে পারে। ছুটির দিনে মানুষ বিকেলে বের হবে।

আরেক যাত্রী বলেন, আজ ছুটির দিনে মেট্রো চালু রেখে ভালেই করেছে। মানুষ খুব স্বাচ্ছন্দে যাতায়াত করতে পারছে। আমার মতে শুক্রবারও চালু রাখা উচিত।

metro1


বিজ্ঞাপন


এরআগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সরকারি ছুটি হলেও জরুরিসেবা হিসেবে মেট্রোরেল চালু রাখার ঘোষণা দেওয়া হয়।

মঙ্গলবার ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড থেকে জানানো হয়েছে, নিয়মিত সময়সূচি অনুযায়ী ২১ ফেব্রুয়ারিতে মেট্রোরেল চলাচল করবে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, শুধু শুক্রবার মেট্রোরেল বন্ধ থাকে। এদিন মেট্রোরেলের সাপ্তাহিক বন্ধ। এছাড়া অন্যান্য যেকোনো সরকারি ছুটি ও অনুষ্ঠানের দিন মেট্রোরেল চলাচল করবে। এর আগেও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ সরকারি বিভিন্ন ছুটির দিনে মেট্রোরেল চলাচল করেছে।

টিএই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর