শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

অগ্নিদুর্ঘটনার প্রতিরোধমূলক ব্যবস্থা নিতে সরকার ব্যর্থ: জি এম কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০১:৩৬ পিএম

শেয়ার করুন:

অগ্নিদুর্ঘটনার প্রতিরোধমূলক ব্যবস্থা নিতে সরকার ব্যর্থ: জি এম কাদের

অগ্নিদুর্ঘটনার প্রতিরোধমূলক ব্যবস্থা নিতে সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে মোহাম্মদপুর কৃষি মার্কেটে আগুনের ঘটনায় ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে তিনি এমন মন্তব্য করেন।


বিজ্ঞাপন


জাপা চেয়ারম্যান বলেন, ‘দেশে সব ধরনের দুর্ঘটনার জন্য আমাদের আল্লাহর ওপর ভরসা করতে হয়। আল্লাহর দয়ায় আমরা বেঁচে আছি তেমনটাই মনে হয়। কিন্তু সরকারের পক্ষ থেকে এসব দুর্ঘটনা রোধে যেসব ব্যবস্থা নেওয়া দরকার তা নেওয়া হয় না।

জি এম কাদের আরও বলেন, ‘এখানে যারা ক্ষতিগ্রস্ত সরকারের উচিত তাদের পুনর্বাসন করা। তাদের ক্ষতিপূরণ দেওয়া। তারা যাতে এখনি ওঠে দাঁড়াতে পারে তার ব্যবস্থা করা।’

জাপা চেয়ারম্যান বলেন, ‘এই মার্কেটের সব ব্যবসায়ী আজ নিঃস্ব হয়ে গেছেন। তারা আজ পুঁজি হারিয়েছেন। এ ধরনের দুর্ঘটনা প্রায়ই ঘটছে। আমরা দেখছি আগুন লাগছে নিভিয়ে ফেলা হচ্ছে। ফায়ার সার্ভিসসহ বিভিন্ন সার্ভিস আসছে কিন্তু এসব দুর্ঘটনার পর যেন অতি দ্রুত নিভিয়ে ফেলা যায় সেই ব্যবস্থা থাকা উচিত।’

জি এম কাদের আরও বলেন, ‘আমরা দেখছি আগুন লাগলে ফায়ার ব্রিগেড এসে ভালোভাবে কাজ করতে পারে না। তারা পানি পাচ্ছে না। তাদের মানুষের বাসা থেকে পানি এনে আগুন নেভাতে হয়। এগুলোকে দুর্ঘটনা বলা যায় না। প্রতিনিয়ত আগুন লাগছে, মানুষ মারা যাচ্ছে। রাস্তাঘাটের কোনো নিরাপত্তা নাই, জলপথের কোনো নিরাপত্তা নাই। অসংখ্য মানুষ মারা যাচ্ছে। এভাবে একটি নগর গড়ে উঠতে পারে না।


বিজ্ঞাপন


এমআইকে/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর