শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা করে দোকান বরাদ্দের দাবি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২৩, ১২:১৯ পিএম

শেয়ার করুন:

প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা করে দোকান বরাদ্দের দাবি

রাজধানীর মোহাম্মদপুরের কৃষি মার্কেটে লাগা আগুনে যারা প্রকৃত ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের তালিকা করে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছেন ঢাকা মহানগর দোকান মালিক সমিতির সেক্রেটারি নাজমুল হাসান। দোকান বরাদ্দের ক্ষেত্রে বাইরের কেউ যেন দোকান না পায় সেই আহ্বানও জানান তিনি।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে কৃষি মার্কেটের দক্ষিণ অংশের সামনের মোড়ে ঢাকা মহানগর দোকান মালিক সমিতির সেক্রেটারি নাজমুল হাসান গণমাধ্যমকর্মীদের সামনে এই দাবি করেন তিনি।


বিজ্ঞাপন


নাজমুল হাসান বলেন, ‘প্রকৃত ক্ষতিগ্রস্তরা যেন ক্ষতিপূরণ পায় আমাদের এই অনুরোধ থাকবে। যিনি এই দোকানে ব্যবসা করছেন তিনি যেন পরবর্তীতে দোকানটি বরাদ্দ পান। যার দোকান সেই যেন পায়, বাইরের লোক এসে যেন দোকান না পায়।

ঢাকা মহানগর দোকান মালিক সমিতির সেক্রেটারি আরও বলেন, ‘এটা টিনের মার্কেট। আমরা কিন্তু সব সময় চাই এটা বহুতল মার্কেট হোক।

বুধবার দিবাগত রাত সাড়ে তিনটার পর মোহাম্মদপুর কৃষি মার্কেটে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট কাজ করে। তাদের সঙ্গে যোগ দেয় সেনা, নৌ ও বিমানবাহিনীর বিশেষ দল। পরে আজ সকাল সাড়ে নয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

সকালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে বলেন, ফায়ার সেফটি ব্যবস্থা গ্রহণে নির্দেশনা দেওয়ার পরও মার্কেট কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি।


বিজ্ঞাপন


সেলিম রেজা বলেন, ডিএনসিসির পক্ষ থেকে আগে কৃষি মার্কেটে ফায়ার সেফটি ব্যবস্থা পরিদর্শন করা হয়েছিল। কিন্তু আমরা ফায়ার সেফটি পাইনি। আগুন লাগলে নেভানোর ব্যবস্থা যেন থাকে সেজন্য যথাযথ ব্যবস্থা নিতে আগেই বলা হয়েছিল। কিন্তু মার্কেট কর্তৃপক্ষ কোনো ধরনের পদক্ষেপ নেয়নি।

এমআইকে/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর