শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

কৃষি মার্কেটে আগুনের প্রভাব সবজির ভ্যান-দোকানে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১১:১১ এএম

শেয়ার করুন:

কৃষি মার্কেটে আগুনের প্রভাব সবজির ভ্যান-দোকানে
সবজির দোকান।

রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটে ঘটে যাওয়া ভয়াবহ আগুনের প্রভাব পড়েছে আশপাশের সবজির ভ্যান ও দোকানগুলোতে। কৃষি মার্কেটে পর্যাপ্ত সবজি না পেয়ে ফিরে আসছেন তারা। এতে চাহিদা বেশি থাকায় দোকানিরা বেশি দাম হাঁকাচ্ছেন বলে দাবি ক্রেতাদের। 

হাজারীবাগ ট্যানারী মোড়ে ভ্যানে নিয়মিত সবজি বিক্রি করেন আলী আজম। অন্যদিন বাহারি সবজির পসরা সাজিয়ে রাখলেও আজ দেখা যায় অল্প। কারণ জানতে চাইলে তিনি বলেন, বাজারে মাল কম আসছে। যা পাইছি নিয়ে আসছি। আগুন লাগার পর থেকে ব্যবসায়ীরা এখনও সবকিছু গুছিয়ে নিতে পারেনি বলে জানান তিনি। 


বিজ্ঞাপন


sobji-2
সবজির দোকান।

এসময় নাইমা নামের একজনকে সবজি নিয়ে দরদাম করতে দেখা যায়। নিয়েছেনও বেশ কিছু সবজি। তিনি ঢাকা মেইলকে বলেন, বাজার থেকে ভ্যানে সবজির দাম কিছুটা সস্তা থাকে। এছাড়াও ভ্যান বাসার কাছে দাঁড়ায়, তাই নেওয়া। দাম নিয়ে তিনি বলেন, সব কিছুই আজ বেশি দাম মনে হচ্ছে। অন্যদিন ভ্যান বোঝাই সবজি থাকলেও আজ কম। মার্কেট পোড়ায় নাকি দাম বেশি। 

ঝিগাতলার সবজি বিক্রেতা সোলেমানের দোকানেও দেখা যায় অন্যদিনের তুলনায় সবজি কম। দাম দর নিয়ে জানতে চাইলে তিনি বলেন, লাউ প্রতি পিস ৮০ টাকা, টমেটো ১৪০, লেবুর হালি ৪৫, কাঁচা মরিচের কেজি ৮০, কচুমুখী বিক্রি করছেন ৯০ টাকা কেজি দরে। দাম বাড়তি কিনা প্রশ্নের উত্তরে তিনি বলেন, গত কয়েকদিনের তুলনায় ৫/১০ টাকা বেশি। মাল কম আসছে তাই দাম বেশি। 

sobji-1
সবজির দোকান।

এদিকে ঢাকার মোহাম্মদপুর কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডে ৩৫০টি দোকান পুড়েছে বলে দাবি ব্যবসায়ীদের। যদিও ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) বলছে এ ঘটনায় ২১৭টি দোকান পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ডিএনসিসির নির্বাহী কর্মকর্তা সেলিম রেজার মতে, ৩১৭টি দোকান বরাদ্দ ছিল, যার মধ্যে ২১৭টি ক্ষতিগ্রস্ত হয়েছে। অবৈধ দোকানগুলো ফুটপাতে ছিল।  

উল্লেখ্য, বুধবার (১৩ সেপ্টেম্বর) গভীর রাতে মোহাম্মদপুর কৃষি মার্কেটে আগুন লাগে। এতে কোনো হতাহতের খবর পাওয়া না গেলেও ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

ডিএইচডি/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর