শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

কৃষি মার্কেটে আগুন

ধোঁয়ায় আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে দমকলকর্মীদের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৩৭ এএম

শেয়ার করুন:

ধোঁয়ায় আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে দমকলকর্মীদের

ছয় ঘণ্টা পার হলেও রাজধানীর মোহাম্মদপুরে কৃষি মার্কেটে লাগা আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। ধোঁয়ার কারণে আগুন নেভাতে ফায়ার সার্ভিসের দমকলকর্মীদের বেগ পেতে হচ্ছে। চারদিকে ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ায় জ্বলছে চোখ।

ঘটনাস্থলে ধোঁয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে কাজ করতে বেগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস সদর দফতর মিডিয়া সেলের সিনিয়র স্টেশন অফিসার রায়হানুল আশরাফ।


বিজ্ঞাপন


ঢাকা মেইলকে তিনি বলেন, আগুন নেভাতে পানির কোনো সংকট নেই। আমাদের নিজস্ব গাড়ির পাশাপাশি ওয়াসা, বিমানবাহিনী, সেনাবাহিনী, নৌবাহিনী পানি দিচ্ছে। পাশাপাশি স্থানীয় বিভিন্ন ভবন থেকে এবং জাপান গার্ডেনের সুইমিংপুল থেকে পানি পাচ্ছি। কিন্তু ধোঁয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে কাজ করতে বেগ পেতে হচ্ছে।
fire_m5

তিনি আরও বলেন, মার্কেটে যে সকল দোকান ছিল সবগুলোতে দার্হ্য পদার্থ রয়েছে। আর এগুলো আগুনের সংস্পর্শে এসে ধোঁয়ার তৈরি করছে।
আরও পড়ুন:
কোটি টাকার সম্পদ হারিয়ে চোখের জলে ভাসছেন শরিফ
কৃষি মার্কেটের দোকানের সংখ্যা নিয়ে ধোঁয়াশা

এখানে বিপুল প্লাস্টিক, সিনথেটিক, কসমেটিকসহ দহনশীল পদার্থ রয়েছে। ফলে এর মাধ্যমে বিষাক্ত ধোঁয়া তৈরি হচ্ছে। ফলে দমকলকর্মীদের অনেক বেগ পেতে হচ্ছে।
bgb

দীর্ঘ সময় ধরে এক টানা কাজ করে এবং মাত্রাতিরিক্ত ধোঁয়ার কারণে এরইমধ্যে দমকল বাহিনীর বেশ কয়েকজন কর্মীকে অসুস্থ হয়ে পড়তে দেখা গেছে। 


বিজ্ঞাপন


এদিকে সংস্থাটির সিনিয়র স্টেশন কর্মকর্তা রায়হানুল আশরাফ বলেন, পুরো মার্কেটটি কাঁচা-পাকা মার্কেট। আগুনের সূত্রপাত হওয়ার সঙ্গে সঙ্গে দ্রুত ছড়িয়ে গেছে। ধোঁয়ার কারণে ভেতরে প্রবেশ করা যাচ্ছে না। আমরা আগুন থেকে দূরে দাঁড়িয়ে থাকতে পারছি না। চোখে জ্বালাপোড়া করছে।

কারই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর