মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ঢাকা

সিত্রাং মোকাবিলায় বরিশালে ১০৫১টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত 

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২২, ০৮:৫৬ পিএম

শেয়ার করুন:

সিত্রাং মোকাবিলায় বরিশালে ১০৫১টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত 
ছবি : ঢাকা মেইল

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ সিত্রাং মোকাবিলায় বরিশাল জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৩ অক্টোবর) বিকালে জেলা প্রশাসন বরিশালের আয়োজনে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে এ জরুরি সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার। 


বিজ্ঞাপন


এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসকবৃন্দ, উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ ও সহকারী কমিশনার ভূমিবৃন্দরা উপস্থিত ছিলেন। 

জরুরি সভায় বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ সিত্রাং মোকাবিলায় সকল ধরনের সাইক্লোন শেল্টার প্রস্তুত রাখার পাশাপাশি সেখানে পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখার জন্য সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এছাড়া জেলায় ১০৫১টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রয়েছে। সেখানে ২ লাখ ৪০ হাজার মানুষ আশ্রয় নিতে পারবে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকেও আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করার ব্যবস্থা নিতে হবে। 

জেলার সকল স্থানে মাইকিং ও আবহাওয়ার সর্বশেষ তথ্য প্রচার করতে হবে। প্রাণীসম্পদ রক্ষায় গুরুত্ব আরোপ করতে হবে। সিপিপি, রেড ক্রিসেন্ট সহ সকল স্বেচ্ছাসেবী সংগঠনগুলো দূর্যোগ মোকাবেলায় সকল ধরণের প্রস্তুত রাখতে হবে। জেলা এবং উপজেলা পর্যায়ে দুর্যোগ মোকাবেলায় কন্ট্রোল রুম খোলা হবে। 


বিজ্ঞাপন


উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে যাতে সল্পতায় সময়ের নোটিশে নিরাপদ আশ্রয়ে যেতে পারে। সেই সাথে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর