মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ঢাকা

শ্রমজীবীদের ন্যূনতম মজুরি ২৫ হাজার করার দাবি নুরের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ মে ২০২৩, ০৬:৪৯ পিএম

শেয়ার করুন:

শ্রমজীবীদের ন্যূনতম মজুরি ২৫ হাজার করার দাবি নুরের
ছবি: ঢাকা মেইল।

দেশের সব পর্যায়ের শ্রমজীবী মানুষের ন্যূনতম মজুরি ২৫ হাজার টাকা করার দাবি জানিয়েছেন গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর।

সোমবার (১ মে) বিকেলে বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদ কর্তৃক আয়োজিত মে দিবসের র‍্যালি পরবর্তী শ্রমিক সমাবেশে এই দাবি জানান তিনি।


বিজ্ঞাপন


এ দিন সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় সামনে থেকে শ্রমিকদের বিভিন্ন দাবি সম্বলিত ফেস্টুন, প্ল্যাকার্ডসহ একটি র‍্যালি বিজয়নগর-কাকরাইল মোড় হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে এসে ওই সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

গণঅধিকার পরিষদের এই নেতা বলেন, বিভিন্ন সময় সরকারদলীয় নেতারা শ্রমিকদের ব্যবহার করে, তাদের দিয়ে বিভিন্ন সময় মিছিল-মিটিং করায়; এমনকি লাঠিয়াল বাহিনী হিসেবেও ব্যবহার করে। অথচ কোভিডের সময় কাউকে এই শ্রমিকদের পাশে দাঁড়াতে দেখা যায়নি।

Nurul Haque Nurডাকসুর সাবেক এই ভিপি বলেন, রানা প্লাজায় ক্ষতিগ্রস্তদের জন্য দেশি-বিদেশি সকল অনুদানের হিসাব দিতে হবে। কোথায় থেকে কত অনুদান এসেছিল, আর সেসব অনুদান কোন খাতে কত খরচ হয়েছিল- স্বচ্ছতার সঙ্গে সব হিসাব চাই। রানা প্লাজায় আহত অনেক শ্রমিক এখনো চলাফেরা করতে পারে না, অনেকের চাকরি নেই। অথচ এই রানা প্লাজা নিয়ে পত্র-পত্রিকায় লেখালেখি হয়েছিল, আলোচনা হয়েছিল, কিন্তু সেভাবে ভুক্তভোগীরা সহযোগিতা পায়নি।


বিজ্ঞাপন


Nurul Haque Nurমে দিবস উপলক্ষে আয়োজিত ওই র‍্যালি ও সমাবেশে অন্যদের মধ্যে শ্রমিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানা, গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মুহাম্মাদ রাশেদ খান, যুগ্ম সদস্যসচিব তারেক রহমান, শ্রমিক অধিকার পরিষদের সহ-সভাপতি সোহেল শিকদার, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা ওমর ফারুক, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাব্বানী মিয়া রাঙা, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক জে এম রাজু প্রমুখ উপস্থিত ছিলেন।

এমই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর