বুধবার, ৮ মে, ২০২৪, ঢাকা

রাশিয়ান দূতাবাসের বাইরে বিশাল ইউক্রেনীয় পতাকা আঁকল বিক্ষোভকারীরা

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৩৩ পিএম

শেয়ার করুন:

রাশিয়ান দূতাবাসের বাইরে বিশাল ইউক্রেনীয় পতাকা আঁকল বিক্ষোভকারীরা
রুশ দূতাবাসের বাইরে ৫,৩৮২ বর্গফুট ইউক্রেনীয় পতাকা তৈরি করে বিক্ষোভকারীরা

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে রুশ দূতাবাসের বাইরে বিশাল ইউক্রেনীয় পতাকা অঙ্কন করেছে বিক্ষোভকারীরা। রাশিয়ার ইউক্রেন আক্রমণের বিরোধীতা করে একটি প্রচারাভিযান সংগঠনের কর্মীরা রাশিয়ান দূতাবাসের সামনের রাস্তায় ওই পতাকা আঁকেন।

ইউক্রেনের সঙ্গে সংহতি প্রকাশ করে ‘লেড বাই ডানকি’ নামের একটি সংগঠন কেনসিংটন প্যালেস গার্ডেনের রাস্তায় রুশ দূতাবাসের বাইরে ৫,৩৮২ বর্গফুট ইউক্রেনীয় পতাকা তৈরি করতে ৩০০ লিটার (৭৯ গ্যালন) হলুদ এবং নীল রঙ ব্যবহার করে।


বিজ্ঞাপন


সোশ্যাল মিডিয়ায় বিক্ষোভের একটি ছবি শেয়ার করে সংগঠনটি মনে করিয়ে দিয়েছে যে শুক্রবার ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার আগ্রাসনের প্রথম বার্ষিকী।

বৃহস্পতিবার ‘লেড বাই ডানকি’ তাদের টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে জানিয়েছে, ‘আগামীকাল (রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির) পুতিনের ইউক্রেনে সাম্রাজ্যবাদী আক্রমণের প্রথম বার্ষিকী। অথচ এটা একটি স্বাধীন রাষ্ট্র এবং এখানকার প্রতিটি নাগরিকের আত্মনিয়ন্ত্রণের অধিকার আছে। লন্ডনে রুশ দূতাবাসের বাইরে এ বিশাল ইউক্রেনীয় পতাকা ওই সকল বিষয় রাশিয়ান কর্তৃপক্ষকে স্মরণ করিয়ে দেবে।

এদিকে লন্ডন পুলিশ বলেছে, তারা চারজন বিক্ষোভকারীকে গ্রেফতার করেছে। এদের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী। বিভিন্ন অপরাধমূলক ক্ষয়-ক্ষতি ও মহাসড়কে পরিবহন চলাচলে বাধা দেওয়ার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, ইউক্রেন যুদ্ধের প্রথম বার্ষিকী উপলক্ষে শুক্রবার এক মিনিট নীরবতা পালন করবে যুক্তরাজ্য।


বিজ্ঞাপন


সূত্র : ইয়েনি শাফাক

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর