ব্যাংক থেকে টাকা তুলে ঘরে রাখলে চোর নিয়ে যাবে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ০৩:৪২ পিএম
ব্যাংক থেকে টাকা তুলে ঘরে রাখলে চোর নিয়ে যাবে

ব্যাংকে টাকা নেই এমন শঙ্কায় অনেকেই ব্যাংক থেকে টাকা উত্তোলন করছেন। ব্যাংক থেকে টাকা তুলে ধরে রাখলে সে টাকা চুরি নিয়ে যেতে পারে বলে আশঙ্কার কথা জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) যশোরে আওয়ামী লীগ আওয়াজিত জনসভায় যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

কিছুদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে গুজব ছড়িয়ে পড়ে যে ব্যাংকে টাকা নেই। বাংলাদেশ শ্রীলঙ্কা হতে যাচ্ছে। সেজন্য অনেকে ব্যাংক থেকে টাকা তুলে নিচ্ছেন। এমনকি ব্যাংক থেকে টাকা তোলার জন্য হুড়াহুড়ি লেগেছে বলেও সামাজিক মাধ্যমগুলোতে বিভ্রান্তিকর নানা তথ্য ছড়িয়ে পড়ে। এমন গুজবে কান না দিতে বাংলাদেশে ব্যাংকের পক্ষ থেকে বলা হয়েছে। কেন্দ্রীয় ব্যাংক, অর্থনীতিবিদ ও ব্যাংকারদের পক্ষ স্পষ্ট বলছেন, এসব তথ্যের কোনো ভিত্তি নেই। এমন গুজবের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বিষয়টি নিয়ে কথা বলেন।

যশোরে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে সরকারপ্রধান বলেন, 'ব্যাংক থেকে অনেকে টাকা তুলে নিয়ে যাচ্ছেন। ব্যাংক থেকে টাকা তুলে নিয়ে ঘরে রাখলে তো চোরে নিয়ে যাবে। এতে তো চোরের সুযোগ করে দেওয়া হচ্ছে।

দেশের আমদানি ও রফতানি আয় বেড়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, বাংলাদেশে এখনও অর্থনৈতিকভাবে অনেক অর্থশালী অবস্থানে আছে। ধান উৎপাদনে আমরা সারা বিশ্বে তৃতীয় স্থানে। এছাড়া তরিতরকারি এবং সবজি উৎপাদন করছি।

এর আগে বেলা আড়াইটার কিছু পর সমাবেশস্থলে হাজির হন সরকারপ্রধান। সেখানে উপস্থিত নেতাকর্মীরা জয় বাংলা শ্লোগান দিয়ে বঙ্গবন্ধুকন্যাকে বরণ করে নেন।

কারই/এমআর

টাইমলাইন