৪ ইস্যুতে যশোরে প্রধানমন্ত্রীর জনসভা 

জেলা প্রতিনিধি
যশোর
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ০৯:৫২ এএম
৪ ইস্যুতে যশোরে প্রধানমন্ত্রীর জনসভা 
ছবি : ঢাকা মেইল

যশোরে আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকেলে শামস্-উল হুদা স্টেডিয়ামে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। স্থানীয় আওয়ামী লীগ এই জনসভার আয়োজন করেছে। প্রধানমন্ত্রীর এই জনসভা উপলক্ষে যশোর এখন একটি উৎসবের নগরীতে পরিণত হয়েছে।

আওয়ামী লীগের নেতারা জানান, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার এই জনসভাকে কেন্দ্র করে শুধুমাত্র যশোরের আওয়ামী লীগ নেতাকর্মীরাই নয়, বরং গোটা দক্ষিণাঞ্চলের জনগণের মাঝে উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে।

>> আরও পড়ুন : প্রধানমন্ত্রীর সফর ঘিরে একগুচ্ছ দাবি পূরণের আশায় যশোরবাসী

তবে প্রধান চারটি কারণে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভাকে গুরুত্বপূর্ণ  বলে মনে করছে আওয়ামী লীগ।

জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন বলেন, চারটি ইস্যুতে যশোরে জনসভা করছেন প্রধানমন্ত্রী। প্রথমত, ৫০ বছর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যশোরের যে স্থানে জনসমুদ্রে ভাষণ দিয়েছিলেন, সেখানেই জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। দ্বিতীয়, করোনা মহামারির কারণে গত তিন বছর কোনো সমাবেশে অংশ নেননি শেখ হাসিনা। আগামী নির্বাচন সামনে রেখে যশোরে প্রথম জনসভা করছেন। এই জনসভায় তিনি আগামী নির্বাচনের বার্তা দেবেন। 

তৃতীয়ত, বিগত দিনগুলোতে আওয়ামী লীগের নির্বাচনী জনসভা শুরু হয়েছিল ঢাকা, চট্টগ্রাম ও সিলেট থেকে। এবার যশোর থেকে শুরু হচ্ছে। 

চতুর্থত, বিগত কয়েক বছরে দক্ষিণাঞ্চলের যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন, অর্থনৈতিক, সামাজিক ও মানুষের জীবনযাত্রার উন্নয়ন এবং পদ্মা সেতু নির্মাণ। এই কারণগুলো জন্য রাজনৈতিকভাবে অনেক গুরুত্ব বহন করছে যশোরে জনসভা।

প্রতিনিধি/এইচই

টাইমলাইন