বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

তীব্র গরমেও উৎসবে বাঁধ মানছে না

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ০১:১৯ পিএম

শেয়ার করুন:

তীব্র গরমেও উৎসবে বাঁধ মানছে না

আবহাওয়া অফিসের তথ্য বলছে, খুলনা বিভাগে আজকের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস। আওয়ামী লীগের জনসভাকে ঘিরে জেলা এখন লোকে লোকারণ্য। মানুষের চাপ তাপমাত্রা অনেকটা বাড়িয়ে দিয়েছে। তীব্র গরমে অতিষ্ট হয়ে পড়েছেন আওয়ামী লীগের জনসভায় আসা অনেক নেতাকর্মী। তবুও ক্ষমতাসীন দলের এই আয়োজনে অংশগ্রহণের কমতি নেই। 

দীর্ঘ সময় পর অনেক বড় আয়োজনে সশরিরে যোগ দিয়েচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খুলনা বিভাগ আওয়ামী লীগের আয়জনে যশোরের শামস উল হুদা স্টেডিয়ামে জনসভা করছে ক্ষমতাসীন দল।


বিজ্ঞাপন


বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে আনুষ্ঠানিকভাবে শুরু হবে এই জনসভা। দলীয় প্রধানসহ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও এই জনসভায় যোগ দিচ্ছেন। 

জনসভার দুই দিন আগেই ঢাকা থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা মাগুরা পৌঁছান। সেখানে এক বর্ধিত সভা শেষে যশোরে পৌঁছেছেন ক্ষমতাসীন দলের কেন্দ্রীয় নেতারা।

বলা হচ্ছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এই জনসভার মধ্য দিয়ে নিজেদের নির্বাচনি জনসভার সূচনা করতে যাচ্ছে আওয়ামী লীগ। ফলে জনসভাকে জনস্রোতে পরিণত করতে চায় দলটি।

বৃহস্পতিবার সকাল থেকে তারই প্রমাণ মিলেছে যশোরের পালবাড়ি মোড়, মনিহার, চাচড়া মোড়, চাচড়া ডালমিল রোডসহ বিভিন্ন স্থানে। লাখো মানুষের ভিড় দেখা গেছে শামস উল হুদা স্টেডিয়াম এলাকায়।


বিজ্ঞাপন


২৯ ডিগ্রী তাপমাত্রা ও বিপুল মানুষের চাপ অনেকটা অস্বস্তিকর পরিবেশের সৃষ্টি করেছে জনসভাস্থলের আশেপাশে। তবুও নেতাকর্মীদের আসার কমতি নেই। ঘাটতি দেখা যায়নি বাদ্য-বাজনা ও উৎসবমুখর পরিবেশের। হইহুল্লোড় আর আনন্দে যেন সূর্যের তাপ গায়েই লাগছে না। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীর আগমনের আনন্দ ছাপিয়ে গেছে তীব্র গরম। 

আবার নেতা-কর্মীদের বিষয়ে চিন্তা করে আগে থেকেই পানির ব্যবস্থা রেখে জনসভার প্রস্তুতি কমিটি। ফলে গরম বেশি হলেও দলের পক্ষ থেকে সরবরাহ করা পানি অনেকটা স্বস্তি এনে দিচ্ছে নেতাকর্মীদের। 

কারই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর