রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ঈদের ছুটিতে ঢাকা ছেড়েছে এক কোটির বেশি মানুষ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ মে ২০২২, ০৪:০৩ পিএম

শেয়ার করুন:

ঈদের ছুটিতে ঢাকা ছেড়েছে এক কোটির বেশি মানুষ
ঈদের ছুটিতে ঢাকা ছেড়েছে এক কোটির বেশি মানুষ | ছবি: ঢাকা মেইল

পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে রাজধানী ঢাকা থেকে গ্রামের পানে ছুটে গেছেন এক কোটির বেশি মানুষ। বিপুল পরিমাণ এই মানুষদের ব্যবহৃত মুঠোফোনের সিমের হিসাব থেকে এই সংখ্যা নিশ্চিত হওয়া গেছে।

সোমবার (২ মে) দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়ে বিষয়টি জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।


বিজ্ঞাপন


ওই পোস্টে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী লিখেছেন, পয়লা মে পর্যন্ত তিন দিনে ঢাকা শহর ছেড়ে যাওয়া সিমের সংখ্যা ৭২ লাখ পাঁচ হাজার ছাড়িয়ে গেছে। এর আগের দুদিনে আনুমানিক ৩০ লাখ সিম ঢাকার বাইরে গিয়ে থাকলে সিমের মোট সংখ্যা কোটি অতিক্রম করে গেছে। এরমধ্যে পয়লা মে সর্বোচ্চ ২৮ লাখের বেশি সিম ঢাকা ছেড়েছে।

এর আগে গত দুই দিনে (২৯-৩০ এপ্রিল) ঢাকা ছেড়েছে ৪৩ লাখ নয় হাজার ২১৬টি মোবাইল সিম। তার আগের দুই দিনেও আনুমানিক ৩০ লাখ সিম রাজধানী ছেড়েছে। অর্থাৎ গত চারদিনে আনুমানিক ৭৩ লাখ নয় হাজার সিম ঢাকার বাইরে গেছে। আর গতকাল রোববার (১ মে) ও আজ সোমবারের (২ মে) হিসেব ধরলে এ পর্যন্ত প্রায় এক কোটি সিম ঢাকার বাইরে গেছে।

উল্লেখ্য, সরকারি চাকরিজীবীদের জন্য ঈদের আগে শেষ কর্মদিবস ছিল গত ২৮ এপ্রিল। এবার টানা ছয় দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা।

এএম/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর