রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

একদিনে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের রেকর্ড

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ মে ২০২২, ০৭:২৪ পিএম

শেয়ার করুন:

একদিনে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের রেকর্ড
ঘরমুখো মানুষের ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতু দিয়ে গত ২৪ ঘণ্টায় টোল আদায়ের রেকর্ড হয়েছে | ফাইল ছবি

ঘরমুখো মানুষের ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতু দিয়ে গত ২৪ ঘণ্টায় টোল আদায়ের রেকর্ড হয়েছে। এই সময়ে সেতুটি দিয়ে ৪৩ হাজার ২৫৭টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে তিন কোটি ১৪ লাখ ৮৩ হাজার ৪৫০ টাকা।

রোববার (১ মে) এক খুদেবার্তায় বঙ্গবন্ধু সেতু টোল প্লাজার ইনচার্জ প্রবীর ঘোষ এই তথ্য নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


বঙ্গবন্ধু সেতু টোল প্লাজার এই কর্মকর্তা জানান, বঙ্গবন্ধু সেতু দিয়ে শনিবার (৩০ এপ্রিল) ভোর ৬টা থেকে রোববার (১ মে) ভোর ৬টা পর্যন্ত বাস, ট্রাক, পিকআপ, মোটরসাইকেল ও মিনিট্রাকসহ বিভিন্ন ধরনের ৪৩ হাজার ২৫৭টি যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে বঙ্গবন্ধু সেতু পূর্ব টোলপ্লাজায় যানবাহন পারাপার হয়েছে ২৬ হাজার ৯৬৮টি। আর টোল আদায় হয়েছে এক কোটি ৮৪ লাখ ৫৯ হাজার ২০০ টাকা।

এদিকে, সেতুর পশ্চিম টোলপ্লাজা দিয়ে পারাপার হয়েছে ১৬ হাজার ২৫৪টি যানবাহন। এতে টোল আদায় হয়েছে এক কোটি ৩০ লাখ ২৪ হাজার ২৫০ টাকা।

টোল প্লাজার এই কর্মকর্তা আরও জানান, ঈদ ঘনিয়ে আসায় ধীরে ধীরে গাড়ির চাপও বাড়ছে। ভোগান্তি লাঘবে সেতুর পূর্ব ও পশ্চিম পাড়ে টোলপ্লাজার উভয় পাশে মোট ১৮ পয়েন্টে টোল আদায়ের ব্যবস্থা করা হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর গত ঈদে একদিনে সর্বোচ্চ ৫২ হাজার ৭৬৮টি যানবাহন পারাপার হয়, যা এ যাবৎকালের সর্বোচ্চ যানবাহন পারাপারের রেকর্ড।


বিজ্ঞাপন


এএম/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর