রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ঈদযাত্রার শেষ দিনে ফাঁকা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০২ মে ২০২২, ১০:৩০ এএম

শেয়ার করুন:

ঈদযাত্রার শেষ দিনে ফাঁকা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের যোগাযোগের একমাত্র গুরুত্বপূর্ণ সড়ক ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক। ঈদ এলেই মহাসড়কটির চন্দ্রা, ভোগড়া বাইপাস ও চন্দনা চৌরাস্তায় দীর্ঘ যানজট লেগে থাকে। ঈদের সময় যানজটের কারণে প্রায় প্রতিদিনই মহাসড়কটি গণমাধ্যমের শিরোনাম হয়। ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকতে হয় গাড়িগুলোকে।

এবারের ঈদযাত্রার কয়েক দিনেও মহাসড়কটিতে যানজট থাকলেও তা অন্যান্য ঈদের তুলনায় অনেকটা কম। কিন্তু ঈদযাত্রার শেষ দিন মহাসড়কটির চেহারা একেবারেই ভিন্ন। করোনাকালে লকডাউনের সময় ছাড়া এমন চিত্র সাধারণত বিরল। শেষ দিনে একেবারেই ফাঁকা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক। এর ফলে দূরন্ত গতিতে গাড়িগুলো ছুটে চলছে নিজ নিজ গন্তব্যে।


বিজ্ঞাপন


সোমবার (২ মে) ঈদের আগের দিন স্বাভাবিক সময়ের তুলনায় অনেক কম যানবাহন চলাচল করছে মহাসড়কটি দিয়ে।

টাঙ্গাইল সদর উপজেলার রাবনা বাইপাস, বিক্রমহাটি, রসুলপুর, কালিহাতী উপজেলার পৌলি, এলেঙ্গা, আনালিয়াবাড়ী এলাকায় ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আতোয়ার রহমান বলেন, গতকাল দুপুর থেকে ঘরমুখো মানুষ ও যানবাহনের চাপ কম ছিল মহাসড়কটিতে। আজ মহাসড়কটি অনেকটাই ফাঁকা। স্বাভাবিক সময়ের চেয়ে কম যানবাহন চলাচল করছে।

এদিকে ফাঁকা রাস্তা পেয়ে যাত্রী ও চালকরা স্বস্তি প্রকাশ করেছে। ঈদের আগের দিন মহাসড়কটি এমন ফাঁকা পাবেন তা কল্পনাও করতে পারেননি তারা।


বিজ্ঞাপন


হানিফ পরিবহনের এক চালক জানান, আজ ঈদ হতে পারে এমন সম্ভাবনার কথা মাথায় রেখে গতকাল পর্যন্ত মানুষ বাড়ি ফিরেছিল। কিন্তু চাঁদ দেখা না যাওয়ায় চাপটা কমেছে। এমন সড়ক পেয়ে ভালোই লাগছে। সড়কের অবস্থা সবসময় যেন এমন থাকে সেই প্রত্যাশা করেন তিনি।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর