শুক্রবার, ১৭ মে, ২০২৪, ঢাকা

ইফতার-সেহরিতে গ্যাস সংকট আদাবর-মোহাম্মদপুর-শংকরে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ এপ্রিল ২০২৪, ১২:০৭ পিএম

শেয়ার করুন:

ইফতার-সেহরিতে গ্যাস সংকট আদাবর-মোহাম্মদপুর-শংকরে

বাইরের খাবারের মান ও খরচের কথা চিন্তা করে ইফতার সামগ্রী বাসাতেই তৈরি করেন শারমিন সুলতানা। রাজধানীর শংকর এলাকার এই বাসিন্দার অভিযোগ, সেহরি ও ইফতার তৈরির সময় গ্যাস পান না তিনি।

ঢাকা মেইলের সঙ্গে আলাপকালে তিনি বলেন, সারা বছরই সকাল ১০ থেকে দুপুরের আগ পর্যন্ত গ্যাস পাওয়া কঠিন। একই অবস্থা সন্ধ্যা থেকে রাত ৯টা পর্যন্ত। রমজানেও একই ভোগান্তি পোহাতে হয়। তবে পরিবর্তন হয়েছে শুধু সময়ের। সকালের পরিবর্তে গ্যাস সংকট হয় ভোর রাতে। সন্ধ্যার পরিবর্তে ভোগান্তি এখন ইফতারের আগে।


বিজ্ঞাপন


শারমিন সুলতানা বলেন, আমরা সবসময়ই বাসাতে ইফতার বানাই। কিন্তু গ্যাসের কারণে খুব বিপদে আছি। আসরের পর গ্যাস চলে যায়৷ সেহরির আগেও গ্যাস পাওয়া যায় না।

শংকর এলাকার মতো একই ভোগান্তি পোহাতে হয় রাজধানীর আদাবর এলাকার বাসিন্দাদের।

আদাবর বাইতুল আমান হাউজিং এলাকার বাসিন্দা লাবণ্য হক ঢাকা মেইলকে বলেন, সেহরি আর ইফতারের আগে গ্যাস পাই না। খুবই সমস্যা হচ্ছে। এই সমস্যা সারা বছরের। দুপুরে রান্না করা যায় না।

তিতাসের এই গ্রাহক বলেন, লাইনের গ্যাসের বিল দিচ্ছি। আবার গ্যাস না পেয়ে ইনডাকশন চুলা ব্যবহার করি। ফলে বিদ্যুৎ খরচ বেড়ে যাচ্ছে।


বিজ্ঞাপন


কিন্তু সবার পক্ষে ইনডাকশন চুলা ব্যবহার করা সম্ভব নয়। ফলে তিতাসের অন্য গ্রাহকরা বাধ্য হচ্ছেন রান্নার সময় পরিবর্তন করতে।

আরও পড়ুন

পানির সংকটে এলাকা ছাড়ার উদ্যোগ!
শুধু রমজানেই কেন পানির সংকট?
সিটি করপোরেশন এলাকায় থেকেও মাটির চুলাই ভরসা!
গ্যাস সংকটে ইফতার-সেহরিতে চরম ভোগান্তি

আদাবর সুনিবিড় হাউজিং এলাকার বাসিন্দা ফাতেমা আক্তার ঢাকা মেইলকে বলেন, ইফতার সকালে বানাইয়া রাখি। সন্ধ্যার আগে একটু গ্যাস পাইলে গরম কইরা দেই। অনেক সময় একদিন বানাইয়া দুইদিন খাই। সেহরির খাওন গরম করতে পারি না। রাত্রে যা রান্দি, তার লগেই সেহরিরটা রাইন্দা রাখি। ১২টা-১টার দিকে একটু গরম করি। নইলে আবার তরকারি নষ্ট হইয়া যায়।

ফাতিমার মতো একই ভোগান্তিতে পড়েছেন আদাবর, মোহাম্মদপুর, ধানমন্ডির একাংশের বাসিন্দারা৷

তবে আপাতত এর সমাধান নেই তিতাসের কাছে৷ নাম প্রকাশ না করার শর্তে সংস্থাটির একজন কর্মকর্তা ঢাকা মেইলকে চাহিদার তুলনায় আমরা গ্যাস কম পাচ্ছি। তাই পিক পাওয়ারে চাপ কম থাকছে। তবে সরকারের কিছু উদ্যোগ আছে, সেগুলো বাস্তবায়ন হলে এই সংকট থাকবে না।

কারই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর