বুধবার, ১৫ মে, ২০২৪, ঢাকা

রোজায় ৫৯৫ টাকায় গরুর গোশত মিলবে সেই খলিলের দোকানে

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২ মার্চ ২০২৪, ১০:৪৭ এএম

শেয়ার করুন:

রোজায় ৫৯৫ টাকা দরে গরুর মাংস বিক্রির ঘোষণা সেই খলিলের
৫৯৫ টাকা দরে খলিলের মাংস বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক সফিকুজ্জামান। ছবি সংগৃহীত।

গরুর গোশতের চড়া মূল্যের মধ্যে কম দামে বিক্রি করে আলোচনায় আসা ব্যবসায়ী খলিল পবিত্র রমজানে ৫৯৫ টাকায় গরুর গোশত বিক্রির ঘোষণা দিয়েছেন।

মঙ্গলবার (১২ মার্চ) রাজধানীর খিলগাঁওয়ের খলিল গোশত বিতানে ৫৯৫ টাকা দরে খলিলের গোশত বিক্রির এই কার্যক্রমের উদ্বোধন করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান।


বিজ্ঞাপন


এ সময় গোশত বিক্রেতা খলিল বলেন, রমজানে ক্রেতাদের ৫০০ টাকায় গোশত খাওয়াতে চেয়েছিলাম। কিন্তু গরুর দাম বেশি হওয়ায় সেটি সম্ভব হচ্ছে না। তাই ৫৯৫ টাকা কেজি দরে গোশত বিক্রি করছি। আশা করছি এই দরে গোশত বিক্রি করলেও লোকসান হবে না।

২৫ রোজা পর্যন্ত ছাড়কৃত মূল্যে এই গোশত বিক্রি কার্যক্রম চলবে জানিয়ে শাজাহানপুরের আলোচিত এই গোশত বিক্রেতা বলেন, একজন ক্রেতা নির্ধারিত মূল্যে সর্বোচ্চ ৫ কেজি গোশত কিনতে পারবেন।

আরও পড়ুন

পুরস্কার পাচ্ছেন আলোচিত গোশত ব্যবসায়ী খলিল

গরুর গোশতের দর কেজিপ্রতি ৭৫০-৮০০ টাকা পর্যন্ত ওঠার মধ্যেই গত বছরের নভেম্বরে শাহজাহানপুর বাজারে খলিল গোশত বিতানের একটি ব্যানার ভাইরাল হয়। ‘প্রতি কেজি ৫৯৫ টাকা’ লেখা দেখে ক্রেতারা লাইন ধরেন সেই দোকানে। খলিলের দেখাদেখি আরও কয়েকজন ব্যবসায়ী দাম কমিয়ে দেন। কিন্তু তাতে অন্য ব্যবসায়ীরা ক্ষুব্ধ হন।


বিজ্ঞাপন


দাম কমানোর পরে বিক্রি বেশি হওয়ায় লাভও হচ্ছিল বলে তখন জানিয়েছিলেন খলিল। কিন্তু অন্য ব্যবসায়ীদের চাপে পড়েন তিনি। বিভিন্নভাবে হুমকিও পাচ্ছিলেন।

বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনার মধ্যে খামারি ও গোশত ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে প্রতি কেজি গোশত ৬৫০ টাকা নির্ধারণ করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এক মাস না পেরোতেই আবারও বাজারে বাড়তে শুরু করে গোশতের দাম। এখন বাজারে প্রতি কেজি গরুর মাংস বিক্রি ৭৫০ থেকে ৮০০ টাকা দরে বিক্রি হচ্ছে। এমন অবস্থায় রোজায় ৫৯৫ টাকা দরে গরুর গোশত বিক্রির ঘোষণা দিলেন ব্যবসায়ী খলিল।

বিইউ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর