বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

রেসিডেনসিয়াল মডেল কলেজে পাসের হার শতভাগ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২ মে ২০২৪, ১২:৪০ পিএম

শেয়ার করুন:

রেসিডেনসিয়াল মডেল কলেজে পাসের হার শতভাগ
ছবি: ঢাকা মেইল

এবার এসএসসি পরীক্ষায় ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ থেকে ৫৬১ জন অংশ নিয়ে শতভাগ পাস করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪০৫ জন। জিপিএ-৫ পাওয়ার গড় হার ৭২.১৯।

রোববার (১২ মে) দুপুরে প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগ থেকে এসব তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা মুহা. আমীমুল ইহসান জানান, এবিষয়ে পরে অধ্যক্ষ গণমাধ্যমে কথা বলবেন।

আমীমুল ইহসান জানান, এবার ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ এসএসসিতে প্রশংসনীয় সাফল্য অর্জন করেছে। এ বছর এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে মোট ৫৬১ জন ছাত্র এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। পাসের হার শতকরা ১০০ ভাগ।

প্রতিষ্ঠানটির সংশ্লিষ্টরা মনে করছেন, সাম্প্রতিককালে গৃহীত বিশেষ অ্যাকাডেমিক ও সহপাঠ্যক্রমিক কার্যক্রম, পাঠদানের সুশৃঙ্খল নীতিমালা, নিয়মিত শ্রেণিপাঠদানের পাশাপাশি তুলনামূলক দুর্বল শিক্ষার্থীদের অতিরিক্ত শ্রেণিপাঠদান, ছাত্রদের পাঠোন্নতির নিয়মিত মনিটরিং ইত্যাদি বিষয় এ বছরের প্রশংসনীয় ফলাফল অর্জনে সহায়ক হয়েছে। এছাড়া শিক্ষকমণ্ডলীর আন্তরিক প্রচেষ্টা ও উন্নত শ্রেণিপাঠদান, অভিভাবকবৃন্দের সচেতনতা ও তত্ত্বাবধান এবং সর্বোপরি ছাত্রদের একনিষ্ঠ অধ্যয়ন ও ভালো ফলাফল করার ঐকান্তিক প্রচেষ্টা এসএসসি পরীক্ষার প্রশংসনীয় ফলাফলের নেপথ্যে বিশেষ ভূমিকা পালন করেছে বলে কলেজ কর্তৃপক্ষ মনে করেন।

MM


বিজ্ঞাপন


খোঁজ নিয়ে জানা গেছে, এবার ৫৬১ জন অংশ নেয়। এর মধ্যে ৪৫ জনের মতো অংশ নেয় মানবিক বিভাগ থেকে। এর মধ্যে ৩ জন জিপিএ-৫ পেয়েছে। আর বিজ্ঞান থেকে অংশ নিয়েছিল প্রায় ৪০০ জন। বাকিরা বাণিজ্য বিভাগ থেকে অংশ নেয়।

মানবিক বিভাগ থেকে জিপিএ-৫ পাওয়াদের একজন ক্যাম্পাসে এসেছিল রাকিবুল হাসান। প্রত্যাশিত ফলাফল পেয়ে খুশি সে।

বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পাওয়া এহসানুল হক নামে আরেক শিক্ষার্থীও এসেছিল ক্যাম্পাসে। এহসানুল হক ঢাকা মেইলকে বলে, আজকের এই রেজাল্ট অবশ্যই শিক্ষক ও আমার বাবা-মায়ের অবদানে। প্রত্যাশা যা করেছিলাম তাই এসেছে।

এমআইকে/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

টাইমলাইন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর