শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

যুবলীগ নেতার গুদামে মিলল ১১৩০ বস্তা সরকারি চাল

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ১০:৫৬ এএম

শেয়ার করুন:

যুবলীগ নেতার গুদামে মিলল ১১৩০ বস্তা সরকারি চাল
ছবি: ঢাকা মেইল

বগুড়ার সারিয়াকান্দিতে শাহাদৎ হোসেন নামের এক যুবলীগ নেতার গুদাম থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১ হাজার ১৩০ বস্তা চাল জব্দ করা হয়েছে। তবে অভিযানের সময় প্রশাসনের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান শাহাদাৎ।

বুধবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার কালিতলা বাগবেড় এলাকায় জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যের ভিত্তিতে অভিযানটি পরিচালনা করে জেলা প্রশাসন।


বিজ্ঞাপন


অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন— জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাঈম। পরে সন্ধ্যা ৬টা থেকে রাত সোয়া ৮টা পর্যন্ত চলা এ আদালতে শাহাদাৎ হোসেনের ছোট ভাই শাহীন আলমকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শাহাদৎ সারিয়াকান্দিতে চালের ব্যবসা করেন। এ ছাড়াও তিনি উপজেলা যুবলীগের সদস্য। নিজ বাড়ির নিচতলায় চালের গুদামে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল মজুত করে রেখেছিলেন। বিষয়টি গোয়েন্দা সূত্রে জানতে পারে জেলা প্রশাসন।

অভিযানে ওই গুদাম থেকে প্রতিটি ৩০ কেজির ১ হাজার ১৩০ বস্তা চাল উদ্ধার করা হয়। পরে ৫০ হাজার টাকা অর্থদণ্ডের পাশাপাশি চালের গুদামটিও সিলগালা করা হয়।

এসব বিষয় নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাঈম বলেন, ‘জাতীয় গোয়েন্দা সংস্থার সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’


বিজ্ঞাপন


আদালতে প্রসিকিউশনের দায়িত্বে ছিলেন কৃষি বিপণন অধিপ্তরের বাজার কর্মকর্তা আবু তাহের। অভিযানে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরাও উপস্থিত ছিলেন।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর