পর্নোগ্রাফি ভিডিও সরবরাহ, ৬ যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি
 জয়পুরহাট
প্রকাশিত: ২১ জুন ২০২২, ০১:১৯ এএম
পর্নোগ্রাফি ভিডিও সরবরাহ, ৬ যুবক গ্রেফতার

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার ত্রিমোহনী ও ক্ষেতলাল বাজারে পর্নোগ্রাফি সরবরাহ করার অভিযোগে ছয়জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (২০ জুন) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত অভিযান চালিয়ে দুই বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

র‌্যাব-৫-এর জয়পুরহাট ক্যাম্প থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে সোমবার রাত সাড়ে ১০টার দিকে বিষয়টি জানানো হয়েছে।

গ্রেফতার ব্যক্তিরা হলেন— ক্ষেতলাল উপজেলার নজিপুর গ্রামের মো. জনি শেখ (২৮), শাখারজিত গ্রামের ফরহাদ মন্ডল (২৮), জালিয়াপাড়া গ্রামের মাহাবুব ইসলাম (২৫), রামপুরা গ্রামের রহুল ইসলাম (১৯), ইটাখোলা বাজারের রানা মন্ডল ( ২৮), শাখারগন্জ পূর্বপাড়া গ্রামের শাজাহান মিয়া (৩৫)।

র‌্যাব জানায়, পর্নোগ্রাফি ভিডিও সরবরাহের গোপন সংবাদের ভিত্তিতে ক্ষেতলাল উপজেলার দুই বাজার এলাকায় সোমবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্ব দেন র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. মাসুদ রানা এবং কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম।

অভিযানে সাতটি সিপিইউ, ১৪টি হার্ডডিস্ক, সাতটি মনিটর, সাতটি মাউস, সাতটি বিভিন্ন ক্যাবল ও সাতটি কিবোর্ডসহ ছয় যুবককে গ্রেফতার করা হয়। রাতেই ক্ষেতলাল থানায় তাদের নামে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২ অনুযায়ী মামলা করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আসামিরা দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজসে তাদের নিজ দোকানের নিজস্ব কম্পিউটারের হার্ডডিস্কের মাধ্যমে পর্নোগ্রাফি সংরক্ষণ ও টাকার বিনিময়ে বিভিন্ন ইলেকট্রিক ডিভাইসের মাধ্যমে সরবরাহ করে আসছিলেন।

পর্নোগ্রাফি সরবরাহ প্রতিরোধে এই ধরনের অভিযান নিয়মিত চলবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রতিনিধি/জেবি