মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

‘গণতান্ত্রিক পার্টির সভাপতি নুরুল হত্যার তদন্ত করে শাস্তি দিতে হবে’

জেলা প্রতিনিধি, নোয়াখালী
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৬ পিএম

শেয়ার করুন:

‘গণতান্ত্রিক পার্টির সভাপতি নুরুল হত্যার তদন্ত করে শাস্তি দিতে হবে’

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ব্যারিস্টার এ.এম.এম মাহবুব উদ্দিন খোকন বলেছেন, গণতান্ত্রিক পার্টির সভাপতি কমরেড নুরুল ইসলাম হত্যার তদন্ত করে প্রকৃত আসামিদেরকে আইনের কাঠগড়ায় দাঁড় করিয়ে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে৷ নুরুল ইসলাম সাহেব আমার সঙ্গে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে এসেছিলেন। কিন্তু কারা তাকে ঢাকার বাসায় নৃশংসভাবে হত্যা করল।

কেনইবা আওয়ামী লীগ গত ১৫ বছরে নুরুল ইসলাম হত্যাকাণ্ডের বিচার করেনি৷


বিজ্ঞাপন


তিনি শনিবার বিকেলে নোয়াখালীর চাটখিল উপজেলার দৌলতপুরে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন মাহবুব উদ্দিন খোকন।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন আরও বলেন, ছাত্র আন্দোলনের মুখে শেখ হাসিনা ও ওবায়দুল কাদের পালিয়ে গেছে৷ তাদের নেতাকর্মীরা আজ এতিম হয়ে গেছে৷ এই এতিমদের ওপর কোনো হামলা করা যাবে না৷ যারা গত ১৫ বছর বিএনপি নেতাকর্মীদের ওপর হত্যা, খুন ও নির্যাতন করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে, থানায় অভিযোগ দায় করুন।

আরও পড়ুন

ভাঙচুর-লুটপাটের শিকার, দোষীদের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন


বিজ্ঞাপন


তিনি বলেন, একসময় থানাগুলো ছিল ক্লাব ঘর। সন্ধ্যার পর থানাগুলোতে আওয়ামী লীগের আড্ডায় পরিণত হতো৷ আর সেখান থেকে  ষড়যন্ত্র হতো বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে। গত ৫ আগস্ট ছাত্রদের আন্দোলনের প্রেক্ষিতে শেখ হাসিনা ও আওয়ামী লীগের নেতারা পালিয়ে যাওয়ার পর থানাগুলোতে ধীরে ধীরে আইনের শাসন প্রতিষ্ঠা হচ্ছে। শেখ হাসিনা ভারত পালিয়ে যাওয়ার পরে নোয়াখালী ও ফেনীতে হঠাৎ করে বন্যার পানি বেড়ে যায়। এই পানি ভরতের কিনা সেটা তদন্তের জন্য সরকারের কাছে দাবি জানান।

ব্যারিস্টার খোকন নিজ দলের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, কোনো আওয়ামী নেতাকর্মীকে বিএনপিতে জায়গা দিবেন না। বিএনপির দুঃসময়ে যারা মাঠে ছিলেন হামলা মামলার শিকার হয়েছেন তারাই বিএনপির নেতৃত্ব দিবেন। কোনো সন্ত্রাসী, চাঁদাবাজ ও দুর্বৃত্তের জায়গা বিএনপিতে হবে না, এটা তারেক রহমানের নির্দেশ।

ইসমাইল হোসেন বাহারের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, চাটখিল উপজেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট মো. আবু হানিফ, সদস্য সচিব শাহজাহান রানা, চাটখিল পৌর বিএনপির আহবায়ক শামসুল আরেফিন শামিম, সদস্য সচিব আহসানুল হক মাসুদ, যুবদল নেতা জহির উদ্দিন বাবর প্রমুখ।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর