মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ভাঙচুর-লুটপাটের শিকার, দোষীদের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

জেলা প্রতিনিধি, জামালপুর
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৪ পিএম

শেয়ার করুন:

ভাংচুর-লুটপাটের শিকার, দোষীদের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

জামালপুর সদর উপজেলার নরুন্দির কোচনধরায় প্রভাবশালী মফিজুল গং কর্তৃক হামলা, ভাঙচুর ও লুটপাটের শিকার হয়েছে স্থানীয় এক দরিদ্র পরিবার।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে হামলার প্রতিবাদে এবং দোষীদের শাস্তির দাবি করে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবারের সদস্যরা।


বিজ্ঞাপন


ভুক্তভোগী তারা মিয়ার নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সে ওই এলাকার মৃত আবুল হোসেনের ছেলে।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের সদস্যরা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন যাবত প্রতিবেশী প্রভাবশালী মফিজুল গংরা বিভিন্ন বিষয়াদী নিয়ে তাদের কলহ করে আসছে। এর আগেও জমিজমার সীমানা নিয়ে বিরোধের সৃষ্টি হলে মফিজুল তার বাহিনী নিয়ে তারা মিয়া ও তার ভাইকে মারধোর করে। এরই ধারাবাহিকতায় গত ৫ সেপ্টেম্বর বিকেলে মফিজুল গংরা তারা মিয়ার বাড়ির সীমানার একটি কাঠাল গাছ কেটে ফেলে। এরপর সেই গাছ কাটার প্রতিবাদ করায় মফিজুল গংরা ক্ষিপ্ত হয়ে তারা মিয়াসহ তার ভাইদের বাড়িতে হামলা করে। এসময় তারা মিয়া ও তার ভাইদের বসত ঘরে ভাংচুরসহ লুটপাট করে প্রভাবশালী মফিজুল গংরা। শুধু তাই নয়, বাড়িতে থাকা নারী সদস্যদের মারধোর করে তারা।

তারা সাংবাদিকদের আরও জানান, পূর্বেও মফিজুল এর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দিলেও কোন লাভ হয়নি। গত ৫ তারিখের ঘটনাকে কেন্দ্র করে নরুন্দি পুলিশ তদন্ত কেন্দ্রে আরও একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। অভিযোগ দেওয়ার পর থেকে রিতিমতো হত্যার হুমকি দিয়ে যাচ্ছে মফিজুল গংরা।

এসময় সমাজের প্রভাবশালী মফিজুলের নির্যাতন থেকে মুক্তি ও জীবনের নিরাপত্তা চেয়ে প্রশাসনের কাছে সাহায্য প্রার্থণা করেন ভুক্তভোগী পরিবার। সংবাদ সম্মেলনে জেলার বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অন-লাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ ভুক্তভোগী তারা মিয়া ও তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

নরুন্দি তদন্ত কেন্দ্রের ইনচার্জ মাসুদুজ্জামান জানান, এ ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

প্রতিনিধি/এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর