শনিবার, ৪ মে, ২০২৪, ঢাকা

বারিধারা পার্কে আই কেয়ারের বিনামূল্যে চক্ষু শিবির

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ এপ্রিল ২০২৩, ০৬:০১ পিএম

শেয়ার করুন:

বারিধারা পার্কে আই কেয়ারের বিনামূল্যে চক্ষু শিবির

মানবিক সাহায্য সংস্থার আই কেয়ার প্রোগ্রামের সহযোগিতায় বারিধারা সোসাইটির উদ্যোগে তিন দিনব্যাপী বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবিরের দ্বিতীয় দিনেও সেবাপ্রার্থীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। প্রথম দিনের মতো এদিনও সকাল ৯টার পর থেকেই বারিধারা পার্কে গৃহকর্মী, নিরাপত্তাকর্মী, ড্রাইভারসহ অন্যান্য সেবাপ্রার্থীরা ভিড় করতে থাকে।

বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবিরের দ্বিতীয় দিনে সর্বমোট ১৬৭ জনকে সেবা দিয়েছে সংগঠনটি। এরমধ্যে চোখে ছানি শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ১০ জন। এছাড়া রোগীদের প্রয়োজনীয় প্রেসক্রিপশনসহ ১১৬ জনকে বিনামূল্যে চশমা দেওয়া হয়।


বিজ্ঞাপন


উক্ত প্রোগ্রামে বারিধারা সোসাইটির সভাপতি, এক্সিকিউটিভ সদস্যসহ বারিধারা সোসাইটির অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

বারিধারা সোসাইটির সভাপতি ফিরোজ এম হাসান বলেন, আমরা বারিধারা সোসাইটি আই কেয়ার প্রোগ্রামের সহযোগিতায় এই চক্ষু পরীক্ষা শিবিরে আয়োজন করতে পেরে খুবই আনন্দিত। সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে ভবিষ্যতেও আমরা এ ধরনের চক্ষু শিবিরের আয়োজন করবো।

এর আগে প্রথম দিনে গত ৫ এপ্রিল সর্বমোট ৯১ জন সেবাপ্রার্থীকে সেবা দিয়েছে সংগঠনটি। এরমধ্যে চোখে ছানি শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ৫ জন। এছাড়া রোগীদের প্রয়োজনীয় প্রেসক্রিপশনসহ ৪৭ জনকে বিনামূল্যে চশমা দেওয়া হয়।

এই প্রোগ্রামের অধীনে আগামী ৭ এপ্রিল সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বারিধারা পার্কে এই সেবা প্রদান করা হবে।


বিজ্ঞাপন


‘দারিদ্র্যের কারণে কেউ আর অন্ধ থাকবে না’ এই প্রত্যয়ে এমএসএস আই কেয়ার প্রোগ্রাম বাংলাদেশে প্রতিরোধযোগ্য অন্ধত্ব দূরীকরণে ২০১৪ সাল থেকে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে।

মানবিক সাহায্য সংস্থার আই কেয়ার প্রোগ্রামের অন্যতম লক্ষ্য হলো- সুবিধাবঞ্চিত মানুষের নিরাময়যোগ্য অন্ধত্ব বিনামূল্যে শনাক্তকরণ ও চিকিৎসা প্রদান, সামাজিক সচেতনতা বৃদ্ধিকরণ, চক্ষু স্বাস্থ্য বিষয়ে শিক্ষাদান, সক্ষমতা ও চক্ষুসেবা কার্যক্রম বৃদ্ধি করা।

আই কেয়ার প্রোগ্রাম জুলাই ২০১৪ থেকে ডিসেম্বর ২০২২ পর্যন্ত মোট ৩৩৯টি চক্ষুশিবির গ্রামাঞ্চল, প্রত্যন্ত অঞ্চল, জেলা, উপজেলায় বাস্তবায়ন করেছে। মোট ১ লাখ ৬৭ হাজার ৭৭৮ জন রোগী এই চক্ষুশিবির থেকে চিকিৎসাসেবা গ্রহণ করেছেন।

/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর