মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

জামালপুরে তিন ফসলি জমি রক্ষায় মানববন্ধন

জেলা প্রতিনিধি, জামালপুর
প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০৬ পিএম

শেয়ার করুন:

জামালপুরে তিন ফসলি জমি রক্ষায় মানববন্ধন

জামালপুরের মাদারগঞ্জে তিন ফসলি জমিতে সৌর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ না করার দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে ৭৫০ একর কৃষি জমি রক্ষা সংগ্রাম কমিটির ব্যানারে উপজেলার কাইজারচরে মানববন্ধনের আয়োজন করা হয়।


বিজ্ঞাপন


আরও পড়ুন

জমিসংক্রান্ত বিরোধের জেরে বৃদ্ধকে পিটিয়ে হত্যা

এসময় সাধারণ কৃষক ও স্থানীয়রা বলেন, কাইজারচরে সৌর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প হাতে নেয় সরকার। এতে ভুয়া মৌজা তৈরি করা হয়। এছাড়াও তিন ফসলি জমিকে অকৃষি খাস জমি দেখিয়ে বন্দোবস্ত নেওয়া হয়। এর প্রতিবাদ করতে গেলে হামলা ও মামলার শিকার হয়েছেন প্রতিবাদকারীরা। আর এসব করেছেন সাবেক এমপি মির্জা আজম। তাই দ্রুত জমি ফেরতসহ দোষীদের বিচারের দাবি জানান বক্তারা।

IMG-20240907-WA0016

কৃষক সামিদুল হক বলেন, এই ফসলি জমি আমাদের একমাত্র সম্বল। এই জমি নিয়ে গেলে আমাদের সম্বল বলতে আর কিছুই থাকবে না। এই জমির ফসলের ওপর নির্ভর করে আমাদের জীবন চলে। তাই জীবন চলে গেলেও এই জমি আমরা ছাড়ব না।


বিজ্ঞাপন


IMG-20240907-WA0017

বাংলাদেশ কৃষক সমিতির কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক জাহিদ হোসেন খান জানান, এমন উর্বর কৃষি জমিতে এ ধরনের প্রকল্প নেয়াটা ভুল ছিল বিগত সরকারের। এই ধরনের প্রকল্প গ্রহণের আগে প্রকল্প এলাকার সাধারণ মানুষের মতামত গ্রহণের কথা থাকলেও এখানে তার উল্টোটা করেছে বিগত সরকার। যারা এই প্রকল্প নিয়ে কথা বলেছে তাদের ওপর নির্যাতন থেকে শুরু করে মামলা দিয়ে হয়রানি করা হয়েছে। বর্তমান সরকারের কাছে এই প্রকল্প বাতিল বা অন্য জায়গায় স্থানান্তরের দাবি তিনি।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর